লাদাখের গালোয়ান উপত্যকায় ভারত-চিন সেনার সংঘর্ষে ২০ ভারতীয় জওয়ান শহিদ হয়েছে। সোমবার রাতে গালোয়ান উপত্যকায় অতর্কিতে ভারতীয় সেনার উপর আক্রমণ চালায় চিনের সেনা। ভারতীয় সেনার তরফে এ দিন জানানো হয়, পারস্পরিক শান্তি চুক্তি মেনে সেনা সরিয়ে আনা হয়েছে। সেনা সূত্রে খবর, গোলাগুলি নয়, পাথর, রড নিয়ে হামলা চালায় চিনের জওয়ানরা। পাল্টা জবাব দেয় ভারতও। লাদাখে সংঘর্ষে নিহত ভারতীয় জওয়ানদের শ্রদ্ধা জানালেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর,রোহিত শর্মা থেকে যুবরাজ সিংরা।

আরও পড়ুনঃআজ থেকে শুরু ইপিএল,প্রথম দিনই জমজমাট দুই ম্যাচ,অপক্ষায় ফুটবল বিশ্ব

আরও পড়ুনঃআজ ফিরছে প্রিমিয়ার লিগ,জেনে নিন করোনা আবহে লিগের নয়া নিয়মাবলী

বিরাট কোহলি
দেশকে রক্ষার কাজে গালোয়ান উপত্যকায় নিহত সেনাদের স্যালুট জানাই। একজন সেনার মতো সাহসী এবং স্বার্থহীন কেউই হতে পারেননা। তাঁদের পরিবারকে সমবেদনা জানাই।

 

 

সচিন তেন্ডুলকর
আমাদের দেশের বীররা বারবার দেশকে রক্ষার জন্য শহীদ হয়েছেন। পুরো দেশ তাদের প্রতি শোকজ্ঞাপন জানায়। নিঃস্বার্থভাবে শহীদের পরিবারের পাশে দাঁড়া উচিত। এবং শহীদদের প্রতি আমার শ্রদ্ধা তাদের আত্মার শান্তি কামনা করি।

 

 

রবি  শাস্ত্রী
আমি আমাদের সেই সাহসী জওয়ানদের সালাম জানাই যারা ভারতের সীমান্ত ও সম্মান রক্ষায় তাদের জীবন দিয়ে দিল। সাহস ও বীরত্বের অনুকরণীয় প্রদর্শন। তাদের পরিবারের জন্য প্রার্থনা।

 

 

বীরেন্দ্র সেওয়াগ
কর্নেল সন্তোষ বাবুর প্রতি আমার আন্তরিক সমবেদনা যিনি দেশের জন্য চূড়ান্ত আত্মত্যাগ করলেন।  যখন বিশ্ব মারাত্মক মহামারী নিয়ে কাজ করছে, এটাই আমাদের শেষ প্রাপ্য ছিল। আমি আশা করি চিনারা শুধরে যাবে।

 

 

যুবরাজ সিং
গালোয়ান উপত্যকায় শহিদ ভারতীয় সেনাদের সাহসিকতাকে আমি স্যালুট জানাই সাহসী বীরদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।

 

 

রোহিত শর্মা
আমাদের সত্যিকারের হিরোদের স্যালুট। যাঁরা সীমান্ত রক্ষা করে আমাদের সার্বভৌমত্ব বাঁচিয়ে রাখতে নিজেদের জীবন বলি দিয়েছেন তাদের পরিবারকে ঈশ্বর শক্তি দিন।

Salute to our REAL HEROES who laid their lives protecting and honouring our border. May god give their families utmost strength #GalwanValley

— Rohit Sharma (@ImRo45) June 17, 2020

 

শিখর ধওয়ান
এমন একটি ত্যাগ যা জাতি কখনও ভুলতে পারে না। ভারতীয় সেনা অফিসার এবং এই সৈন্যদের পরিবার ও প্রিয়জনদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। তোমাদের বীরত্বকে অভিবাদন জানাই, জয় হিন্দ।

 

 

শ্রেয়স আইয়র
এমন একটি ত্যাগ যা কখনও ভোলা যাবে না। আসুন সেই সাহসী সৈন্যদের সম্মান করি যারা তাদের দেশের জন্য চূড়ান্ত ত্যাগ স্বীকার করল। তাদের পরিবারের প্রতি জানাই সমবেদনা।

 

 

হার্দিক পাণ্ডিয়া
আমাদের সৈন্যরা যারা দেশকে রক্ষার জন্য প্রাণ দিয়েছেন তাদের প্রতি স্যালটু! তাদের প্রিয়জনদের প্রতি আমার সমবেদনা জানাই এবং ঈশ্বর তাদের শক্তি প্রদান করুক।

 

 

কুলদীপ যাদব
সেনাদের সাহসী পরিবারগুলির প্রতি আমার সমবেদনা। সৈন্যরা আমাদের মাতৃভূমির জন্য চূড়ান্ত ত্যাগ স্বীকার করেছেন । ঈশ্বর তাদের পরিবারকে এই কঠিন সময়ে শক্তি দান করুন। এবং শহীদদের আত্মা শান্তি পাক।

 

 

জশপ্রীত বুমরা
আমরা তাদের কাছে চিরকাল ঋণী থাকব যারা দেশের জন্য প্রাণ দিয়েছেন। তদের পরিবারের প্রতি আমার সমবেদনা।

 

 

ভুবনেশ্বর কুমার
সীমান্তে আমাদের রক্ষাকারী দেশের সত্যিকারের বীরদের প্রতি আমার সালাম এবং আমরা বীরদের হারিয়েছি তার পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। তাদের সাথে প্রার্থনা। 

 

 

সুরেশ রায়না
দেশকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া সৈন্যদের হারিয় আমরা গভীরবাবে দুঃখিত। ঈশ্বর শহীদদের আত্মাকে শান্তি দিক

 

আরও পড়ুনঃআজ ফাইনালে রোনাল্ডোদের সামনে আত্মবিশ্বাসী নাপোলি