Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, MI vs DC - দুরন্ত আবেশ খান-নখিয়া, মুম্বইকে অল্প রানে বেঁধে রাখল দিল্লির বোলিং আক্রমণ

শনিবার আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৬তম ম্যাচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-কে ১২৯/৮ রানে আটকে রাখল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-এর বোলাররা। দুর্দান্ত বল করলেন আবেশ খান এবং আনরিখ নখিয়া।

IPL 2021, Match 46,  MI vs DC - DC bowlers restrict MI at 129 for 8 wickets ALB
Author
Kolkata, First Published Oct 2, 2021, 5:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের একেবারে নিখুঁত বোলিং আক্রমণ। শনিবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৬তম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-এর বিরুদ্ধে ফের একবার দুরন্ত পারফর্ম করল গোটা দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) বোলিং ইউনিট। শারজার মন্থর পিচে হাত খুলতে পারলেন না মুম্বইয়ের একজনও হার্ড হিটার। শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারালেন রোহিত শর্মারা। একটিও বড় জুটি গড়ে উঠল না। ২০ ওভারে মাত্র ১২৯ রানেই আটকে গেল মুম্বই ইন্ডিয়ান্স। দিল্লিকে জিততে ১৩০ রান করতে হবে।

আইপিএল-এর সর্বকালের অন্যতম সেরা বোলিং পারফরম্যান্স দিলেন জোরে বোলার আবেশ খান। যেমন ইনিংসের শুরুতে রোহিত শর্মাকে (৭) তুলে নিলেন তিনি। তেমনই ১৯তম ওভারে ফিরিয়ে দিলেন মুম্বইয়ের শেষ আশা হার্দিক পান্ডিয়া (১৭) এবং নাথান কুল্টার নাইলকে (১)। সব মিলিয়ে ৪ ওভার হাত ঘুরিয়ে ১৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নিলেন আবেশ। 

"

আবেশ শুরুতে রোহিতকে ফিরিয়ে দেওয়ার পর আসরে এসেছিলেন অক্ষর প্যাটেল। পরপর তিন ওভারে তিনি ফিরিয়ে দিলেন কুইন্টন ডিকক (১৯), সূর্যকুমার যাদব (৩৩)  এবং সৌরভ তিওয়ারিকে (১৫)। ৪ ওভারে মাত্র ২১ রান দিলেন তিনি। সূর্যকুমার এদিন উইকেটে জমে গিয়েও বড় ইনিংস খেলতে পারেলেন না। আর আগের ম্যাচে ভাল খেলা সৌরভ তিওয়ারি এদিন ব্যর্থ। সব মিলিয়ে মিডল অর্ডারের সমস্যা রয়েই গেল এমআই শিবিরের।   

তবে এদিন ১৫তম ওভারে খেলা ঘুরিয়েছিলেন আনরিখ নখিয়া। ৪ ওভারে ১৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন তিনি। ১৫তম ওভারের প্রথম বলেই তিনি এক দুর্দান্ত ইয়র্কারে বোল্ড করে দেন কায়রন পোলার্ডকে (৬)। পোলার্ড সেইসময় আউট না হলে মুম্বইয়ের অবস্থা এতটা খারাপ হত না। প্রশংসা করতেই হবে অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant)-এর নেতৃত্বের। 

আরও পড়ুন - IPL 2021 - যেমন বক্ষ, তেমন নিতম্ব - জ্যাসিম লোরা-ই কি আইপিএল-এর 'হটেস্ট বউ', দেখুন তো

আরও পড়ুন - IPL 2021 - প্লেঅফের জটিল অঙ্ক , কীভাবে জায়গা পাকা হবে KKR-এর, বাকি সাত দলেরই বা কী অবস্থা

আরও পড়ুন - IPL 2021 - আইপিএল-এ বৈপ্লবিক সিদ্ধান্ত, ফের বদল লিগের সূচিতে, কী জানালো বিসিসিআই

দিল্লির বোলারদের মধ্যে এদিন দিনটা ভাল গেল না রাবাডা এবং আর অশ্বিনের। প্রথমজন রইলেন উইকেটহীন, দিলেন ৪ ওভারে ৩৩ রান। আর অশ্বিন ১টি উইকেট পেলেও ৪ ওভারে ৪১ রান দিলেন! 

শেষ বলে ছয় মেরে মুম্বইয়ের রানটা লড়াই করার মতো জায়গায় পৌঁছে দলেন ক্রুনাল পান্ডিয়া (১৩*)। জয়ন্ত যাদবও ১টি চার ও ১টি ছয় মেরে ৪ বলে ১১ রান করে গেলেন। শারজায় এখনও পর্যন্ত চলতি আইপিএল-এ গড় রান উঠেছে ১৩৬। তার থেকে কিছুটা কমেই থামল মুম্বই। দিল্লির ব্যাটারদের এই রানটা তোলা কঠিন হওয়ার কথা নয়। তবে উল্টো দিকে থাকবেন বুমরা, কুল্টার নাইলরা।

Follow Us:
Download App:
  • android
  • ios