ভারতীয় দলের অনেক ক্রিকেট তারকাই ফেয়ারওয়েল ম্যাচ পাননি। তবে দেশকে দুটি বিশ্বকাপ দেওয়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্য ফেয়ারওয়েল ম্যাচের কথা ভাবছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ধোনির জন্য ফেয়ারওয়েল ম্যাচের আয়োজনের কথা বলেছেন অনেক প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটারই। তবে সেই ফেয়ারওয়েল ম্যাচকে চিরস্মরণীয় করে রাখার অভিনব পন্থা বলে দিলেন প্রাক্তন ভারতীয় পেসার ইরফান পাঠান। পাঠানের প্রস্তাব বিসিসিআই মেনে নিলে একসঙ্গে ২২ গজে দেখা মিলতে পারে সেওয়াগ, গম্ভীর, রায়না, যুবরাজ, জাহির খান থেকে শুরু করে কোহলি, রোহিত, ধওয়ান, বুমরা সকলকে।

আরও পড়ুনঃচ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মহারণ, আগ্রাসী বায়ার্নের মুখোমুখি গতিতে ভরপুর পিএসজি

ইরফান পাঠানের প্রস্তাব অনুযায়ী বর্তমান ভারতীয় ক্রিকেট দল অর্থাৎ বিরাট কোহলিদের সঙ্গে অবসর প্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে তৈরি দলের একটি ম্যাচের আয়োজন করা হোক। পাঠান জানিয়েছেন, ধোনির মতো ভারতীয় দলের আরও অনেক তারকার ফেয়ারওয়েল ম্যাচ প্রাপ্য। কিন্তু তাঁদের জন্য বিসিসিআই সেই ম্যাচ আয়োজন করতে পারেনি। তাই এই ম্যাচ আয়োজন হলে ভালই হবে। এক ম্যাচেই সবার জন্য ফেয়ারওয়েল আয়োজন করা হয়ে যাবে।  সোশ্যাল মিডিয়ায় নিজের ভাবনার কথা জানিয়েছেন চলতি বছরের শুরুতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ইরফান পাঠান। প্রাক্তন বাঁ হাতি পেসারের ভাবনা পছন্দও হয়েছে বেশিরভাগ ক্রিকেট ভক্তদের।

আরও পড়ুনঃভারতীয় ক্রিকেট ড্রেসিংরুমে দাউদ, ঘাড় ধাক্কা দিয়ে বার করে দেন কপিল

আরও পড়ুনঃদেশের হয়ে জিতেছেন ক্রিকেট বিশ্বকাপ, অর্থাভাবে বর্তমানে সবজি বিক্রেতা এই ক্রিকেটার

ইরফান পাঠান নিজেই বেছে নিয়েছেন প্রাক্তনদের একাদশ। সেই একাদশের তালিকা সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছেন তিনি। যদিও সেই দলের অধিনায়কের নাম তিনি জানাননি। পাঠানের বেছে নেওয়া সেই দলে রয়েছেন, গৌতম গম্ভীর, বীরেন্দ্র সহবাগ, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, যুবরাজ সিংহ, সুরেশ রায়না, মহেন্দ্র সিংহ ধোনি, ইরফান পাঠান, অজিত আগরকর, জাহির খান ও প্রজ্ঞান ওঝা। যদিও পাঠানের প্রস্তাব নিয়ে এখনই কিছুই জানায়নি বিসিসিআই। তবে এমনটা হলে কিন্তু ক্রিকেট ভক্তদের জন্য মন্দ হয়না বলেই মনে করছেন নেটাগরিকরা।