গত  সপ্তাহেই আরব আমিরশাহি পৌছে গিয়েছিল আইপিএলের সবকটি দল। অপেক্ষা ছিল শুধু মাত্র ৬ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করা ও করোনা পরীক্ষা পাস করেই অনুশীলনে নেমে পড়া। দীর্ঘ কয়েক মাস পর নেটে অনুশীলন করা জন্য মুখিয়ে ছিলেন সমস্ত প্লেয়াররা। অবশেষে কোয়ারেন্টাই পর্ব শেষ করে আইপিএলের প্রথম দুই দল হিসেবে অনুশীলন শুরু করে দিল কিংস ইলেভেন পঞ্জাব ও রাজস্থান রয়্যালস। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করল আইপিএলের দুই ফ্র্যাঞ্চাইজি। 

 

 

 

আরও পড়ুনঃপরিবারে আসছে নতুন অতিথি, বিরুষ্কাকে মিষ্টি শুভেচ্ছা বার্তা দিলেন সচিন

শুধু অনুশীলনে নামাই নয়, একইসঙ্গ জৈব সুরক্ষা বলয়ের মধ্যেও প্রথম প্রবেশ করল রাজস্থান রয়্যালস ও কিংস ইলেভেন পঞ্জাব। কিন্তু অনুশীলনে নামার খুশিই ছিল প্লেয়ারদের মধ্যে আলাদা। কেএল রাহুল, মহম্মদ শামি, জয়দেব উনাদকাটের মত তারকারা তাদের ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। উনাদকাটের অনুশীলনে ফেরার আনন্দ ছিল দেখার মত। দু-হাত আকাশে ছুঁড়ে দেন বাঁ হাতি পেসার। তবে মরু শহরের গরম মানিয়ে নেওয়াই ছিল ক্রিকেটারদের কাছে সব থেকে বড় চ্যালেঞ্জ। গরম এড়াতে  বিকেলের পড়ে ও রাতে অনুশীলন করে দুই দল। সূর্যাস্তের পর অনুশীলনে নামলেও আবহাওয়া রীতিমতো চ্যালেঞ্জিং ছিল দু’দলের ক্রিকেটারের সামনে। 

 

;

 

 

আরও পড়ুনঃমরুদেশে মহারণ, জেনে নিন আইপিএলের সেনাপতিদের শক্তি ও দুর্বলতা

আরও পড়ুনঃডাগ আউটে বসেই নিয়ন্ত্রণ করেন দলের ভাগ্য, চিনে নিন আইপিএলের 'দ্রোণাচার্যদের'

অনুশীলনে নামার আনন্দ ও আরবের গরম নিয়ে কেএল রাহুল জানিয়েছেন,'দীর্ঘদিন বাড়িতে থাকার পর দলের সঙ্গে মাঠে নেমে প্রস্তুতি শুরু করার অনুভূতিটা দুর্দান্ত। তবে এখানকার আবহাওয়া প্রচন্ড গরম। তাপমাত্রা কম থাকলে আমি ব্যাটিংয়ে স্বচ্ছন্দ বোধ করি তবে আমরা ক্রিকেটাররা সাধারণত যেটা পছন্দ করি সেই আউটডোর সেশনে নামতে পেরে ভালোলাগছে।' পাশাপাশি রাজস্থান রয়্যালস দলও তাদের অনুশীলনে ছবি সোশ্যাল মিডিয়া শেয়ার করে। এরপরে একে একে প্রস্তুতিতে নামবে কেকেআর সহ সব দল। অর্থাৎ আরব আমিরশাহিতে আইপিএলের প্রস্তুতি পর্বের ডঙ্কা বেজে গেল।