একজনের আন্তর্জাতিক কেরিয়ারে ১০ বছরের বেশি অভিজ্ঞতা। অপরদিকে, আরেক জনের সবে কয়েক বছর হয়েছে। একজন লাগাতর রান করার পাশাপাশি সাফল্যের সঙ্গে সামলাচ্ছেন দেশের অধিনায়কত্ব। আরেক জন নজর কেড়েছে ব্যাটসম্যান হিসেবে সবে মাত্র পেয়েছেন দেশের একদিনের দলের অধিনায়কত্বের দায়িত্ব। কথা হচ্ছে ভারত অধিনায়ক বিরাট কোহলি ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। কিন্তু ইতিমধ্যেই তুলনা শুরু হয়ে গিয়েছে দুই তারকার। গত সপ্তাহে ইউটিউবে পাকিস্তানের প্রাক্তন ওপেনার আমির সোহেল বলেছিলেন, কোহালি হয়ে ওঠার গুণ রযেছে আজমের। এবার বাবর আজমের হয়ে ব্যাট ধরলেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। তবে কোহলিকেও সম্মান জানিয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

আরও পড়ুনঃভারতীয় ফুটবলের পরবর্তী মরশুমের রোডম্যাপ ঘোষণা এআইএফএফ এর

আরও পড়ুনঃএশিয়া কাপের ভবিষ্যৎ নিয়ে এখনও ধাঁধায় এসিসি

সম্প্রতি এক সাক্ষাৎকারে যোগ দিয়েছিলেন শোয়েব আখতার। সেখানে বিরাট কোহলির সঙ্গে বাবর আজমের তুলনার প্রসঙ্গ উঠলে শোয়েব বলেন,'বিরাট কোহালি, কেন উইলিয়ামসনরা যে উচ্চতায় নিজেদের নিয়ে গিয়েছেন, পাকিস্তানের ওয়ানডে দলের ক্যাপ্টেন বাবর আজমও সেই জায়গায় নিজেকে নিয়ে যাওয়ার টার্গেট করছেন । কোহালি, কেন উইলিযামসন, জো রুটদের কাছাকাছি পৌঁছনোর চেষ্টা করছে বাবর আজম। খুবই প্রতিভাবান ক্রিকেটার। তবে ওর সঙ্গে কোহালির তুলনা না করাই ভাল।' এছাড়াও সাক্ষাৎকারে শোয়েব আখতার বলেছেন,'বিরাট কোহলি ও বাবর আজম দজনেই খব ভাল ক্রিকেটার। তবে দুজনের তুলনা চলে না কারণ বারতের থেকে অনেক কম টেস্ট ও ওয়ান ডে ম্যাচ খেলে পাকিস্তান দল।' তবে কোহালি যেমন রেকর্ড ভাঙছেন আবার গড়ছেন, আজমও ভবিষ্যতে অনেক রেকর্ডই ভাঙবেন বলে আশাবাদী শোয়েব আখতার।

আরও পড়ুনঃকরোনা আবহে ক্রিকেটে একাধিক নয়া নিয়ম জারি করল আইসিসি,জেনে নিন আপনিও

সম্প্রতি লকডাউনে একাধিক বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে থেকেছেন শোয়েবব আখতার। কখনও ধোনির অবসর, তো কখনও আবার ভারত-পাক সিরিজ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। ঝামেলায় জড়িয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে সুর চড়িয়ে। পিসিবি মামলাও দায়ের করেছে শোয়েবের বিরুদ্ধে। কিন্তু এবার বাবর আজমের হয়ে কথা বলে পিসিবির সঙ্গে নিজের দূরত্ব কিছুটা কমানোর চেষ্টা করছেন শোয়েব। এমনটাই মত ক্রিকেট বিশেষজ্ঞদের।