: অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন বা এআইএফএফ-এর তরফ থেকে প্রকাশ করা হলো পরবর্তী মরশুম অর্থাৎ ২০২০-২১ মরশুমের রোডম্যাপ। মরশুম শুরু হবে পয়লা আগস্ট এবং শেষ হবে মে মাসের ৩১ তারিখ। এছাড়া ট্রান্সফার উইন্ডো খোলা এবং তার মেয়াদ সম্পর্কেও বিশদে বিবরণ প্রকাশ করা হয়েছে। এবছর করোনা ভাইরাসের সংক্রমণের জন্য যথাসময়ে ট্রান্সফার উইন্ডো খোলা সম্ভব হয়নি। কিন্তু তার পরিবর্ত দিন ঘোষণা করে জানিয়ে দিয়েছে এআইএফএফ। আগস্ট মাসের ১ তারিখে খুলবে গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডো এবং তা চলবে অক্টোবরের ২০ তারিখ অবধি। 

আরও পড়ুনঃএশিয়া কাপের ভবিষ্যৎ নিয়ে এখনও ধাঁধায় এসিসি

সাধারণত ভারতীয় ফুটবলের ট্রান্সফার উইন্ডো খোলে জুন মাসের ৯ তারিখ এবং তা চলে আগস্টের ৩১ তারিখ অবধি। আগের মরশুমে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কার কারণে আই লিগ অসমাপ্ত অবস্থাতেই মরশুম শেষ করতে বাধ্য হয়েছে এআইএফএফ। মোহনবাগান কে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। ভারতীয় ফুটবলে শেষ ম্যাচটি হয়েছিল তিন মাস আগে এবং সেটি ছিল আইএসএল ফাইনাল। ফাইনালে মুখোমুখি হয়েছিল এটিকে এবং চেন্নাইয়ান এফসি। 

আরও পড়ুনঃকরোনা আবহে ক্রিকেটে একাধিক নয়া নিয়ম জারি করল আইসিসি,জেনে নিন আপনিও

আরও পড়ুনঃকীভাবে দলে সুযোগ পেয়েছিলেন ধোনি, রহস্যফাঁস করলেন প্রাক্তন জাতীয় নির্বাচক

শুধুমাত্র গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোই নয়, শীতকালীন ট্রান্সফার উইন্ডোর দিনক্ষণ ও ঘোষণা করেছে এআইএফএফ। পয়লা জানুয়ারি ২০২১ এ খুলবে ট্রান্সফার উইন্ডো এবং তার মেয়াদ হবে ৩১ শে জানুয়ারি অবধি। এর মধ্যে ভারতীয় দল বিশ্বকাপ এবং এশিয়ান কাপের জন্য যোগ্যতাঅর্জনকারী ম্যাচও খেলবে। কাতারের বিরুদ্ধে অক্টোবরের আট তারিখ দেশের মাটিতে এবং বাংলাদেশ ও আফগানিস্তানে বিরুদ্ধে ১২ এবং ১৭ই নভেম্বর অ্যাওয়ে ম্যাচ খেলবে ভারত।