ইন্দোর টেস্ট বাংলাদেশের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে সাত উইকেট পেয়েছিলেন বাংলার মহম্মদ সামি। প্রথম টেস্টে পাওয়া এই সাত উইকেট, কেরিয়ারের সেরা টেস্ট ব়্যাঙ্কিয়ে পৌছে দিল সামিকে। ৭৯০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসেছেন তিনি। এর আগে মাত্র দুজন ভারতীয় পেস বোলার এত রেটিং পয়েন্ট পেয়েছেন। একজন সামির সতীর্থ জসপ্রীত বুমরা ও অন্যজন প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচে না খেললেও টেস্ট ব়্যাঙ্কিংয়ে চার নম্বর জায়গা ধরে রেখেছেন বুমরা। 

 

 

আরও পড়ুন - দিন রাতের টেস্টের জন্য কতটা তৈরি ইডেনের ২২ গজ, কী বলছেন কিউরেটর

তবে শুধু সামি নন, টেস্ট ব়্যাঙ্কিংয়ে অনেকটা উঠে এসেছেন ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। প্রথম দশে ঢুকতে না পারলেও নিজের ওপেনিং পার্টনার রোহিত শর্মা ঠিক পেছনেই তিনি। মায়াঙ্কের বর্তমান ব়্যাঙ্কিং ১১। টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় প্রথম দশে আছেন চার ভারতীয়। দুয়ে কোহলি, চারে পূজারা, পাঁচে রাহানে ও দশ নম্বের রোহিত। ইডেনে আরও একটা ভাল পারফরম্যান্স মায়াঙ্ককে নিয়ে আসতে পারে প্রথম দশে। 

আরও পড়ুন - দেশের প্রথম দিন রাতের টেস্ট, ইডেনকে পরামর্শ অ্যাডিলেডের

এদিকে টেস্টের সেরা দশ অল রাউন্ডারের তালিকায় নিজেদের জায়গা ধরে রেখেছেন দুই ভারতীয় ক্রিকেটার আর অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। ৪১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন জাড্ডু। অন্যদিকে একধাপ উঠে এসে চার নম্বরে জায়গা করে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। 

আরও পড়ুন - ইডেনের ২২ গজে কথা বলেছে কাদের ব্যাট, উল্টে দেখুন ইতিহাসের পাতা