২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পর থেকেই ক্রিকেট থেকে দূরে রয়েছেন ধোনি। তবে ক্রিকেট থেকে দূরে থাকলেও তারকাদের মত জীবন যাপন তিনি করেননি। তা তার কোনও দিনও খুব একটা প্রিয় নয়। কখনও সেনার সঙ্গে ডিউটি করেছেন। কখনও পরিবারকে সময় দিয়েছেন। আইপিএল শুরু আগে যোগ দিয়েছিলেন সিএসকের অনুশীলনে কিন্তু করোনা ভাইারাস ও লকডাউনের জেরে ফের বাড়িতে ফিরতে হয়েছে। গোটা লকডাউনের সময়টা পরিবারের সঙ্গেই নিজের ফার্ম হাউসে কাটিয়েছেন মাহি। সেখানেই নিজেকে নানারকমভাবে ব্যবস্ত রেখেছেন এমএসডি। কখনও মেয়ের সঙ্গে বাইক রাইড, কখনও গেম খেলা, কখনও বাইক নিয়ে ঘাটাঘাটি। এই ছিল মাহির জীবন।

আরও পড়ুনঃপরিবারে একের পর এক করোনার থাবা,রাতের ঘুম কেড়েছে সৌরভের

সম্প্রতি একটি ট্রাকট্র কিনেছিলেন ধোনি। সেই ট্রাক্টর চালানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছিল। কিন্তু ঠিক কি কারণে দোনি ট্রাকটার কিনেছিলেন তা বোঝা যায়নি। এবার অবশ্য জানা গেল ধোনির ট্রাক্টর কেনার কারণ। নিজের ফার্ম হাউসেই চষাবাদ শুরু করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।  ধোনির চাষাবাদের প্রতি টান রয়েছে, এখবর নতুন নয়। এবার ক্রিকেট থেকে দূরে থাকার সময় ধোনিকে নিজের ফার্মহাউসে জৈব চাষে মন দিতে দেখা গেল। ফার্মহাউসের জমিতে ধোনিকে ট্রাক্টর চালিয়ে মাটি প্রস্তুত করতে দেখা গেল ভিডিওয়। পরে বীজ ছড়ানোর ছবিও সামনে আসে সোশ্যাল মিডিয়ায়। বলা বাহুল্য, এমন ছবি ও ভিডিও ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Exclusive Video Of Mahi Bhaiya Enjoying Doing Organic Farming !! ❤

A post shared by MS Dhoni Fans Club (@dhoni.bhakt) on Jun 27, 2020 at 12:34am PDT

 

আরও পড়ুনঃফের এক বিরল প্রতিভার খোঁজ সেওয়াগের,৫ বছরের বাচ্চা চালাচ্ছে জেসিবি, ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃকরোনা আবহেই সুখবর, শিখর ধাওয়ানের পরিবারে এল নতুন অতিথি

ক্রিকেটে কবে ফিরবেন তা নিয়ে রয়েছে জল্পনা। তার অবসর নিয়ে নানা মুনির নানা মত। তৈরি হয়েছে নান ধরনের বিতর্কও। কিন্তু এই সবকিছু থেকে বরাবরের মতই নির্লিপ্ত থেকেছেন এমএসডি। নিজেকে ব্যস্ত রেখেছেন নিজের মতন করে। সুপারস্টার হয়েও মাটির সঙ্গে যে তার নিবিড় টান রয়েছে তার প্রমাণ মেলে অবসর সময়ে তার চাষাবাদের প্রতি সখ দেখে। ধোনির এই নয়া সখ বা রূপ বেশ মনে ধরেছে ধোনি অনুগামী থেকে নেটাগরিকদের।