Asianet News Bangla

'স্টোকসের কেরিয়ার শেষ করে দেবে ধোনি'

  • বিশ্বকাপ ইংল্যান্ড ম্যাচে ধোনির মন্থর ব্যাটিং নিয়ে প্রশ্ন তুলেছিলেন স্টোকস
  • আত্মজীবনীতে স্টোকস বলেছেন এই ম্যাচে ধোনির ব্যাটিং অবাক করেছিল
  • স্টোকসের বই প্রকাশের পরই ধোনির ক্রিকেট বিশ্ব জুড়ে শুরু হয় বিতর্ক
  • এবার ধোনির পাশে দাঁড়িয়ে স্টোকসে হুঁশিয়ারী দিলেন প্রাক্তন পেসার শ্রীসন্থ
     
MS Dhoni will ruin Ben Stokes' career, says Sreesath
Author
Kolkata, First Published Jun 9, 2020, 4:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্প্রতি নিজের আত্মজীবনী ‘অন ফায়ার’-এ  ২০১৯ বিশ্বকাপে ভারত-ইংল্যান্ড ম্যাচে ধোনির মন্থর ব্যাটিংয়ের কারণ নিয়ে প্রস্ন তুলেছেন। স্টোকস বলেছিলেন সেই ম্যাচে ভারতের জেতার সুযোগ ছিল, কিন্তু ধোনি যখন রান তাড়া করা দরকার, চার,ছয় মারা দরকার, তখন শুধু সিঙ্গেলস নিয়েছেন। উল্টো দিকে থাকা কেদার যাদবও অনুসরন করেন ধোনিকে। স্টোকসের মন্তব্য সামনে আসার পর থেকেই শুরু হয় বিতর্ক।  পাকিস্তানের প্রাক্তন অল-রাউন্ডার আবদুল রাজ্জাক দাবি করেছেন, পাকিস্তানকে ছিটকে দেওয়ার জন্যই ভারত সেই ম্যাচটা ইচ্ছা করে হেরেছিল। স্টোকসের আত্মজীবনী থেকে সৃষ্ট বিতর্কে কেউ ধোনির পক্ষে কথা বলেছেন। কেউ আবার বলেছেন ধোনির বিপক্ষে। এবার ধোনির পক্ষে ব্যাট ধরলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটের শ্রীসন্থ। এমনকী স্টোকসের কেরিয়ারও শেষ করে দিতে পারেন মাহি ভাই, বলে মন্তব্য করেন শ্রীসন্থ।

আরও পড়ুনঃঅবশেষে ১৫ জুন থেকে খুলছে মোহনবাগানের গেট, খুশি সবুজ-মেরুণ সমর্থকরা

ধোনির পাশে দাঁড়িয়ে শ্রীসন্থ বলেছেন, মাহি ভাইয়ের সব মনে থাকে। বেন স্টোকসের কেরিযার শেষ করে দেবে মাহি ভাই।' নিজের বইয়ে ধোনির ব্যাটিংয়ের সমালোচনা করা নিয়ে শ্রীসন্থ বলছেন,'আমি প্রার্থনা করছি, ভবিষ্যতে স্টোকসকে যেন আর মাহি ভাইকে বল করতে না হয়। মাহি ভাই কিন্তু সব মনে রাখে। আইপিএল হলে সেখানেই তো ধোনির সঙ্গে দেখা হবে স্টোকসের। স্টোকস এখনও এক বা দু’ মিলিয়ন টাকা রোজগার করছে। ধোনির সঙ্গে মাঠে দেখা হলে ওর কেরিয়ারটাই শেষ হয়ে যাবে। যত বড় অলরাউন্ডারই হোক না কেন স্টোকস, ধোনিকে আউট করতে ও পারবে না। আমি চ্যালেঞ্জ করলাম স্টোকসকে।'

আরও পড়ুনঃলা লিগায় নয়া চমক,ঘরে বসে দর্শকদের জন্য থাকছে ভার্চুয়াল স্ট্যান্ড

আরও পড়ুনঃগতির দুনিয়ায় ঝড় তোলা ছেড়ে নামী পর্ণ স্টার,জানুন রেনে গার্সির কাহিনি

এর আগে ধোনির পক্ষে দাঁড়িয়েছিলেন কিংবদন্তী পেসার মাইকেল হোল্ডিং। তিনি বলেন, ‘মানুষ এখন বইয়ে যে কোনো কিছুই লিখতে পারে। কেননা এখন মানুষের মতামত দেয়ার স্বাধীনতা আছে। আর বই লিখতে গেলে মাঝেমধ্যে শিরোনাম আসার মতো কিছু দিতে হয়। কিন্তু সত্যি করে বলতে আরও অনেক মানুষ ওই ম্যাচটা দেখেছে। তাদের কেউই বেন স্টোকসের মতো এমন সিদ্ধান্তে উপনীত হয়নি যে, ভারত ম্যাচটি জেতার চেষ্টা করেনি।তবে যেহেতু এটা বাঁচামরার ম্যাচ ছিল না, তাই জিততেই হবে এমন একাগ্রতা আর উদ্যম নিয়ে হয়তো লড়তে পারেনি ভারত। হোল্ডিং সেটা মানছেন। কিন্তু ধোনি জেতার চেষ্টাই করেননি, মানতে নারাজ ক্যারেবিয়ান পেসার।’ এত বিতর্কের মাঝেও নিজের স্বভাবসিদ্ধভাবে কোনও মন্তব্য করেননি ধোনি।
 

Follow Us:
Download App:
  • android
  • ios