করোনা মোকাবিলায় দেশ জুড়ে চলছে লকডাউন। সঙ্গে চলছে সচেতনতার প্রচার। কিন্তু নিজের মারণ থাবা এখনও অব্যাহত রেখেছে মারণ ভাইরাস করোনা। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১১০০ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ জনের। তারপরও কিছু মানুষ এখনও অসচেতনভাবে ঘুরে বেড়াচ্ছেন রাস্তাঘাটে। অপরদিকে লকডাউনে থেকে দেশবাসীকে সচেতনতার বার্তা দিচ্ছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা। সব থেকে বেশি এগিয়ে এসেছেন ক্রীড়া ব্যক্তিত্বরা। অন্যান্যদের মতই লকডাউনে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন পান্ডিয়া ব্রাদার্স। বাড়িতেই ক্রিকেট খেলে সময় কাটাচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের দুই সদস্য হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া।

আরও পড়ুনঃকরোনায় আক্রান্ত তুরস্কের বিশ্বকাপার গোলরক্ষক রুস্তু রেকবার

আরও পড়ুনঃ২২ গজ ছেড়ে দেশের বিপদে স্বাস্থ্য কর্মী হলেন ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অধিনায়ক

সোশাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন ক্রুনাল পান্ডিয়া। ভিডিওটিতে দেখা যাচ্ছে লকডাউনে ধরের ভিতরই ক্রিকেট খেলছেন দুই ভাই ও পরিবারের অন্যান্য সদস্যরা। খেলার ছলে মজাও করছেন পান্ডিয়া ব্রাদার্স। শুধু খেলা নয়, সামাজিক সচেতনতার বার্তাও দিয়ছেন হার্দিক ও ক্রুনাল। সকলকে সচেতন ও সুস্থ থাকার বার্তা দেওয়াার পাশাপাশি লকডাউনের সময় ঘর থেকে না বেরোনোরও পরামর্শ দিয়েছেন দুই ভাই। তাদের মত সকলকে ঘরে সময় কাটানোর কথাও বলেছেন ক্রুনাল ও হার্দিক। শেষে সকলকে লকডাউন মানার পরামর্শ ও কররোনার বিরুদ্ধে সকলকে একসঙ্গে লড়াইয়ের বার্তাও দিয়েছেন হার্দিক ও ক্রনাল পান্ডিয়া।

 

 

এই প্রথম নয় এর আগেও একাধিকবার করোনা মোকাবিলায় সামাজিক সচেতনতার বার্তা দিয়েছেন পান্ডিয়া ব্রাদার্স। করোনা যুদ্ধে সামিল হয়েছেন ভারতীয় দলের অন্যান্য প্রাক্তন ও বর্তমান তারকারাও। তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, হরভজন সিং, বর্তমানে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক রোহিত শর্মা, শিখর ধওয়ান সহ একাধিক ক্রিকেটার। প্রদানমন্ত্রীর ত্রাণ তহবিলেও সাহায্যের হাত বাড়িয়ে যথাসাধ্য অনুদান করেছেন ভারতীয় দলের ক্রিকেট তারকারা।

আরও পড়ুনঃফের করোনা মোকাবিলায় ৩২ কোটি টাকা দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো