মহা নিয়ে গত কয়েকদিন থেকেই অতঙ্কে ছিলেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। ঘূর্ণি ঝড়ের দাপটে ম্যাচ হবে কি না এই নিয়েই ছিল সংশয়। তার ওপর বুধবার সন্ধের পর বৃষ্টির দাপট ছিল রাজকোটে। মাঠের অবস্থা খুব খারাপ হয়েছিল। কিন্তু গ্রাউন্ডস্টাফরা বলেছিলেন বৃষ্টি না হলে ম্যাচ শুরু করতে সমস্যা হবে না। সেই কথা রাখলেন তাঁরা। নির্দিষ্ট সময়েই হল টস। আর মাঠে নেমেই নতুন রেকর্ড করলেন ভারত অধিনায়ক কোহলি। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে একশোটি টি-২০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করলেন হিট ম্যান। 

 

আরও পড়ুন - দিন রাতের টেস্টে ইডেন বেল বাজাবেন কে, দাবার ছক সৌরভের মাথায়

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ১০০তম টি-২০ ম্যাচে অধিনায়ক হিসেবে মাঠে নামলেন রোহিত। তাই এই দিনটা একটু হলেও আলাদা রোহিতের কাছে। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন। খালিল আহমেদকে বসিয়ে শার্দুলকে দলে নেওয়ার একটা কথা উঠলেও সেটা বাস্তবে হল না। দিল্লি ম্যাচের দল ধরে রেখেই মাঠে নামল ভারতীয় দল। আর একাট সুযোগ পেলেন শিবম দুবে। 

আরও পড়ুন - প্রথম তিন দিনের অনলাইন টিকিট শেষ, দিন রাতের টেস্ট নিয়ে কলকাতার উন্মাদনা তুঙ্গে

বাংলাদেশের কাছে বৃহস্পতিবারের ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। কারণ দিল্লিতে জেতার পর রাজকোটে একটা কামাল করতে পারেল যে ইতিহাস তৈরি করবে তারা। ভারতের মত দলকে তাদের দেশে হারিয়ে সিরিজ জিতে নেবেন মুসফিকুর সৌম্যরা। সেই সুযোগটা হাতছাড়া করতে রাজি নয় বাংলাদেশ শিবিরও। তাই তাদের প্রথম দলেও কোনও পরিবর্তন হয়নি। 

আরও পড়ুন - স্মৃতি রেকর্ডের দিনে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ভারতীয় মহিলা দলের সিরিজ জয়