বৃহস্পতিবারের নিলামে চ্যালেঞ্জের মুখে ছিল বিরাট কোহলির দল রাজস্থান রয়্যালসও। কারণ একাধিক ক্রিকেটারকে ছেড়েছে তারা। মনে মত টিম কম্বিনেশন গড়ে নেওয়ার লক্ষ্যে ঝাঁপিয়ে ছিল বিরাটের দল। কিন্তু নিলাম শেষে তাদের দল গঠন একেবারেই খুশি করতে পারেনি আরসিবি সমর্থকদের। মোট আটজন ক্রিকেটারকে দলে নিয়েছে তারা। সব থেকে বড় নাম অ্যারন ফিঞ্চ, ক্রিস মরিস ও ডেল স্টেইন। কিন্তু প্রশ্ন এই তিন তারকা ক্রিকেটারকে দিয়ে কী দলের খারাপর পারফরম্যান্স ঢাকা সম্ভব? কারণ বিরাটের দলের সব থেকে বড় সমস্যা বোলিং ও দলের মিডিল অর্ডার ব্যাটিং। সেই সমস্যার সমাধান যে হল না। বৃহস্পতিবারের নিলাম থেকে মাইক হেসনরা যে আট জন ক্রিকেটারকে দলে নিয়েছন তাদের মধ্যে আছেন, অ্যারন ফিঞ্চ (ব্যাটসম্যান), ক্রিস মরিস (অলরাউন্ডার), ডেল স্টেইন (বোলার), জোসুয়া ফিলিপে (উইকেটকিপার), কেন রিচার্ডসন (বোলার), পবন দেশপাণ্ডে (ব্যাটসম্যান), ইসুরু উদানা (বোলার), শাহবাজ আহমেদ (বোলার)। 

 

 

আরও পড়ুন - পাঞ্জাবের নেতৃত্বে কর্নাটকের কেএল রাহুল, অধরা ট্রফিতে ফোকাস কুম্বলের

বিরাটের দল নিয়ে প্রশ্ন থাকলেও অনেকটা ভালও জায়গায় আছে আইপিএলের আরেক রয়্যাল। রাজস্থান রয়্যালস নিজেদের পিঙ্ক আর্মি অনেকটাই গুছিয়ে নিয়েছে। ১১জন ক্রিকেটারকে দল তুলে নিয়েছে তারা। অভিজ্ঞ ও তরুণ ক্রিকেটার মিলিয়ে দল তারা বেশ গুছিয়েই নিয়েছে। কারণ আগে থেকেই দল গুছিয়ে রেখেছিল তারা। বৃহস্পতিবারের নিলাম থেকে যে ১১ জন ক্রিকেটার দলে নিয়েছে রাজস্থান তাদের দিকে একবার চোখ রাখা যাক।  রবিন উথাপ্পা (ব্যাটসম্যান) ডেভিড মিলার (ব্যাটসম্যান), জয়দেব উনাটকাট (বোলার), যশস্বী জয়সোয়াল (ব্যাটসম্যান), ওসেইন থমাস (বোলার), কার্তি ত্যাগি (বোলার), আকাশ সিং (অলরাউন্ডার), অনুজ রাওয়াত (ব্যাটাসম্যান), অ্যান্ড্রু টাই (বোলার), টম করন (বোলার), অনিরুদ্ধ যোশী (ব্যাটসম্যান)। 

 

 

আরও পড়ুন - আগামী বছরও দিল্লি’র নেতৃত্বে শ্রেয়স আইয়ার, নিলাম শেষে ঘোষণা কর্ণধারের

রাজস্থান প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু তারপর থেকে আর সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। এবার রাহানেকে ছেড়ে একটা সাহসী সিদ্ধান্ত নিয়েছে তারা। পাশাপাশি তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা রাখা হয়েছে। আগে থেকেই দলে আছেন স্টিভ স্মিথ, বেন স্টোকসরা। তাই অনেকটা নিশ্চিন্ত তারা। কিন্তু বিরাটের ওপর এবারও চাপ থাকবে। একার কাঁধেই এবারও দলকে টানার লড়াই করতে হবে তাঁকে। বৃহস্পতিবারের নিলাম পর্ব রাজস্থানের রয়্যালসদের স্বস্তি দিলেও বেঙ্গালুরুর রয়্যালসদের যথেষ্ট চাপে রাখল। 

আরও পড়ুন - বুমরার ফিটনেস টেস্ট নিয়ে এনসিএ প্রধান রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলবেন সৌরভ