বৃহস্পতিবার কলকাতায় আইপিএলের মিনি নিলাম অনুষ্ঠিত হয়েছে। সেই নিলাম শেষে বেশ স্বস্তিতে আছে দেশের রাজধানীর আইপিএল ফ্রাঞ্চাইজি। কারণ নিলামের টেবিলে বসার আগেই দল অনেকটা গুছিয়ে রেখেছিল তারা। আর নিলামের টেবিলেও আট ক্রিকেটারকে কিনেছে দিল্লি। দলের ব্যালেন্স দারুণ জায়গায়। বৃহস্পতিবারের নিলামে থেকে যে আট ক্রিকেটারকে কিনেছে দিল্লি তাদের দিকে একবার চোখ রাখা যাক।

জেসন রয় (ব্যাটসম্যান), ক্রিস ওকস (অলরাউন্ডা), অ্যালেক্স ক্যারি (উইকেট কিপার), শিমরন হেটমায়ার (ব্যাটসম্যান), মোহিত শর্মা (বোলার), টি দেশপাণ্ডে (বোলার), মার্কোস স্টইনিস (অল রাউন্ডার) ও ললিত যাদব (অলরাউন্ডার)। এই আট ক্রিকেটার দলের সঙ্গে যোগ দেওয়ায় ২২ জনের দল হল দিল্লি ক্যাপিটালস। 

 

 

আরও পড়ুন - ২০১৯ সালের এক নম্বর সেলেব বিরাট কোহলি, হারালেন সলমন-অক্ষয়দের

ক্রিকেট বোদ্ধাদের মতে দিল্লি দলের ব্যালেন্স খুব ভালও জায়গায় আছে। কারণ দেশি ও বিদেশি মিলিয়ে দলে সাত জন অল রাউন্ডার আছেন। ব্যাটসম্যানের সংখ্যা ছয় জন। ঋষভ ছাড়াও অ্যালেক্সি ক্যারিকে দ্বিতীয় উইকেট কিপার হিসেবে রাখা হয়েছে। সব থেকে বড় কথা অভিজ্ঞতা ও তারুণ্যের সঠিক মিশ্রন আছে দলে। একদিকে যেমন অজিঙ্কে রাহানে, আর অশ্বিন, শিখর ধাওয়ান আছেন তেমনই অন্যদিকে আছেন, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, কাগিসো রাবাডা, শিমরন হেটমায়ারের মত তরুণ ক্রিকেটার। দলের কোচ রিকি পন্টিংয়ে যদিও বেশ কষ্ট করতে হবে সঠিক কম্বিনেশ তৈকি করার জন্য। 

 

 

আরও পড়ুন - ফুচকাওয়ালা থেকে কোটিপতি, ক্রিকেট বদলে দিল যশস্বীর জীবন

কিন্তু প্রশ্ন দলের অধিয়ায়কত্ব করবেন কে? কলকাতায় নিলাম শেষে সেটা পরিস্কার করে দিয়েছেন দলের কর্ণধার পার্থ জিন্দল। দলে আর অশ্বিন ও অজিঙ্কে রাহানের মত সিনিয়র থাকলেও অধিনায়কত্ব করবেন শ্রেয়স আইয়ারই। ২০১৭ সালে গৌতম গম্ভীর দলের দায়িত্ব ছাড়ার পর অধিনায়ক করা হয়েছিল তরুণ আইয়ারকে। গতমরসুমে শ্রেয়সের নেতৃত্বেই তৃতীয় স্থানে শেষ করেছিল দিল্লি ক্যাপিটালস। তাই এবারও শ্রেয়স পন্টিং জুটির ওপরই আস্থা রাখছে দিল্লি কতৃপক্ষ। 

আরও পড়ুন - কেকেআরে বিশ্বকাপ জয়ী অধিনায়ক, কার্তিকের অধিনায়ক পদ নিয়ে সংশয়