গোটা দেশে এখন মজে রয়েছে ভারত বাংলাদেশ পিঙ্ক বল টেস্ট নিয়ে। ক্রিকেট প্রেমীদের মত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কর্তা ব্যাক্তিরাও যেন এখন গোলাপি মেজাজে। কিন্তু এর মাঝেই আবার দল নির্বাচনে বসতে হবে ভারতীয় সিনিয়র দলের নির্বাচকদের। বৃহস্পতিবার দুপুরে ক্রিকেট সেন্টারে বসবেন নির্বাচকরা। বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্ট শেষ হওয়ার পরই ভারতীয় দলকে মাঠে নেমতে হবে ওয়েস্ট ইন্ডেজের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি২০ ম্যাচের সিরিজ খলতে। বুধবার এই দুই দল বেছে নেমেব নির্বাচকরা। 

আরও পড়ুন - দিন রাতের টেস্ট নিয়ে উন্মাদনা তুঙ্গে, এর মাঝেই নতুন দাবি গাভাসকারের

বৃহস্পতিবারের বৈঠরে আগে ভারতীয় নির্বাচকদের ফোকাসে এখন দুটি নাম। দুজনই ভারতীয় সীমিতও ওভারের ক্রিকেট দলের ওপেনার। কোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এবার বিশ্রামে পাঠানো হতে পারে হিটম্যানকে। রোহিত এখন শুধু সীমিত ওভারের ক্রিকেট খেলছেন না। ভআরতীয় টেস্ট দলের ওপেনারও বটে। তাই হিটম্যানকে কিছুটা বিশ্রাম দিতে এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। একদিনের সিরিজে বিশ্রামে পাঠানো হতে পারে রোহিতকে। কারণ আইপিএল থেকে টানা ক্রিকেট খেলে চলেছেন রোহিত শর্মা। 

আরও পড়ুন - গ্র্যান্ড ওপেনিং গোলাপি যুদ্ধের, দুই বাংলার শিল্পীদের জমাটি আসর ইডেনে

রোহিতের পাশাপাশি নজর থাকবে আরও একজনের দিকে তিনি শিখর ধাওয়ান। বিশ্বকাপে দুরন্ত একটা ইনিংস খেলে চোট পেয়েছিলেন। আর মাঠে নামা হয়নি গব্বরের। কিন্তু তারপর জাতীয় দলে ফেরার পর নিজের ফর্ম আর খুঁজে পাচ্ছেন না ধাওয়ান। তাঁর ব্যাটে রানের খরা মায়াঙ্ক আগারওয়ালর জন্য রাস্তা খুলে দিতে পারে। টেস্টে দুরন্ত ছন্দে আছেন তিনি। তাই মায়াঙ্ককে সীমিত ওভারের ক্রিকেটে ওপানের হিসেবে দেখে নেওয়ার একটা কথা উঠে আসছে ক্রিকেট মহলে। ডিসেম্বরের ছয় তারিখ থেকে শুরু হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে প্রথম টি২০ ম্যাচ। 

আরও পড়ুন - দিন রাতের টেস্ট নিয়ে কিছু তথ্য, চোখ রাখুন অজানা ইতিহাসে