শনিবার ওয়ার্নারের দাপটে পাকিস্তানের বোলাররা তখন কোণঠাসা। অ্যাডিলেডে পিঙ্ক বল টেস্টে তখন রাজত্ব করছে ওয়ার্নারের ব্যাট। এমন একই দিনে স্যার ডন ব্র্যাডম্যানকে পেছনে ফেলে এগিয়ে গেছেন অজি ওপেনার। ৩৩৫ রানে তখন ব্যাটিং করছেন তিনি। সবাই ধরেই নিয়েছেন অ্যাডিলেডে তৈরি হতে চলেছে নতুন ইতিহাস। ২০০৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে করা লারার ৪০০ রান আর সুরক্ষিত নয়। কিন্তু তখনই একটা সিদ্ধান্ত নিলেন অজি অধিনায়ক টিম পাইন। ইনিংস ছেড়ে দিয়ে পাকিস্তানকে ব্যাটিং করার আমন্ত্রণ জানালেন তিনি। পাইনের এই সিদ্ধান্ত নিয়ে অজি ক্রিকেট মহলের একটা বড় অংশ ক্ষুব্ধ। কেন ৪০০ রান করার সুযোগ দেওয়া হল না ওয়ার্নারকে? এটাই ছিল প্রশ্ন। 

আরও পড়ুন - হায়দরাবাদ গণধর্ষণ কান্ডে ক্ষুব্ধ বিরাট, সোশ্যাল মিডিয়ায় দিলেন কড়া বার্তা

কিন্তু ডেভিড ওয়ার্নার, তিনি কী বলছেন ? অস্ট্রেলিয়ার বাঁ হাতি ওপেনার জানিয়েছেন তিনি  চমকে লারার রেকর্ডের কথা মাথায় রাখেননি। কারণ লম্বা একটা ইনিংস খেলার পর তিনিও যথেষ্ট ক্লান্ত ছিলেন। শরীরে ক্লান্তি  চলে আসছিল। বড় শট আর নিতে পারছিলেন না। তাই সিঙ্গেলসের ওপর বেশি নজর দিচ্ছিলেন। তবে ওয়ার্নার এটাও জানিয়েছেন লারার ৪০০ আর সুরক্ষিত নয়। তিনি পরলেন না, তাহলে কে এই ৪০০ রান্রে মাইলস্টোন টপকে যাবে ? ডেভিড বেছে নিলেন ভারতীয় টেস্ট ওপেনার রোহিত শর্মাকে। 

আরও পড়ুন - ওয়ার্নারের ফিরে আসার লড়াইতে অনুপ্রেরণা মহাত্মা গান্ধি, স্ত্রীর টুইটে চমক

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ থেকে রোহিত শর্মা টেস্ট  ক্রিকেটেও ওপেন করতে শুরু করেছেন। আর নতুন ভূমিকায় রোহিতের ব্যাটে রানের ফুলঝুড়ি। ওপেনার হিসেবে পাঁচটি টেস্ট খেলেছেন শতরানের পাশাপাশি ডাবল সেঞ্চুরিও হাঁকিয়েছেন। তাই ডেভিড ওয়ার্নারের মনে হচ্ছে রোহিতই আগামী দিনে লারার ৪০০ রানের মাইলস্টোন টোপকে যাবেন। একদিনের ক্রিকেটে ব্যাক্তিগত সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা। ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৬৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এছাড়াও একদিনের ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি আছে রোহিতের। তাই ক্রিকেট মহল মনে করছে সঠিক লোকের নামই নিয়েছেন ডেভিড ওয়ার্নার। 

আরও পড়ুন - কোচ রবি শাস্ত্রীকে ট্রোল, নেটিজেনদের একহাত নিলেন অধিনায়ক বিরাট