ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের কাছে খুবই গুরুত্বপূর্ণ একজন মানুষ। একই রকম ভাবে রবিও ভারতীয় দলের ক্রিকেটারদের আগলে রাখেন বড় দাদার মত। তবে এবার রবি শাস্ত্রীর পাশে দাঁড়ালেন বিরাট কোহলি। একহাত নিলেন সেই সব নেটিজেনদের যারা বিভিন্ন কারণে রবি শাস্ত্রীকে ট্রোল করে থাকেন। বিরাটের মতে যারা বলে থাকেন রবি বিরাট কোহলির ইয়েস ম্যান তাঁদের এই সব উক্তি দেখে রবি শাস্ত্রী বা তাঁর কিছু যায় আসে না।  বরং দলের মধ্যে তাঁরা একটা বিষয় নিয়েই কথা বলেন কী ভাবে ভারতীয় দলকে সবার সেরা হিসেবে তুলে ধরা যায়। 

আরও পড়ুন - ওয়ার্নারের ফিরে আসার লড়াইতে অনুপ্রেরণা মহাত্মা গান্ধি, স্ত্রীর টুইটে চমক

নেটিজেনদের একটা বড় অংশ রবিকে বিভিন্ন কারণে ট্রোল করেন। কখনও ঘুমের ছবি তুলে ধরা হয়, কখনও আবার শাস্ত্রী নেটে বোলিং করলে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এসব দেখে বিরাট বলছেন, ‘ ট্রোল করে কী হবে? যোগ্যতা থাকলে ওই মানুষটা যা করে দেখিয়েছেন সেটা করে দেখান। হেলমেট ছাড়া টেস্টে ওপেন করে ভয়ঙ্কর বোলারদের খেলুন। টেস্টে ওপেন করে ৪১ গড় নিয়ে দেখান। তারপর রবি ভাইকে ট্রোল করুন।’ এতটাই আক্রমনাত্মক শোনাল ভারত অধিনায়ককে।  বিরাট বলছেন এই সব রবি শাস্ত্রী পাত্তাও দেন না। বরং তিনি একটাই দিকে ফোকাস করেন, কী ভাবে ভারতীয় দলকে সেরা দল হিসেবে প্রতিষ্ঠা করা যায়। একটি টিভি চ্যানেলকে দেওয়া উন্টারভিউতে এমনটাই বলেছেন বিরাট। 

আরও পড়ুন - ধোনিকে নিয়ে সম্পুর্ণ স্বচ্ছতা আছে, বলছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়

এর আগেও একাধিক বিষয়ে একে অপরের পাশা দাঁড়িয়েছেন বিরাট কোহলি ও রবি শাস্ত্রী। ভারতীয় দলের কোচ নির্বাচনের সময় বিরাটই রবি শাস্ত্রীর জন্য অল আউট ঝাঁপিয়েছিলেন বলে শোনা যায়। সেই কথার মান রেখেই কোচের পদে বসেছেন রবি। পাশাপাশি বিশ্বকাপে বিরাট-রোহিত বিতর্কের সময়, রবি শাস্ত্রী বিরাটের পাশে দাঁড়িয়ে একাধিক প্রশ্নের বাউন্সার সামলেছেন। কোচ ও অধিনায়কের এই বন্ডিং টিম ইন্ডিয়ার কাছে একটা বড় পাওনা। শাস্ত্রী নিজেও একাধিকবার বলেছেন, দলের অন্দরে একাধিক বিষয় নিয়ে মতের অমিল হয়। কিন্তু সেটা কোনও ভাবেই ঝগড়া নয়। এবার সেটাই যেন আবরও প্রমাণ করলেন অধিনায়ক বিরাট। নিজের ব্যাটিংয়ের ছন্দেই উড়িয়ে দিলেন সেই সব নেটিজেনদের যারা কারণ অকারণে ট্রোল করতে পছন্দ করেন।

আরও পড়ুন - রবিবার বোর্ডের বার্ষিক সাধারণ সভা, ফোকাসে কুলিং অফ ব্রেক