সচিন- কোহলিরা যেটা করতে পারেননি সেটা করে দেখালেন ভারতীয় মহিলা দলের এক ক্রিকেটার। বর্তমানে ওয়েসেট ইন্ডিজ সফরে রয়েছে ভারতীয় মহিলা দল। একদিনের সিরিজে স্টাফানি টেলারের দলকে হারানোর পর এবার পালা ছিল টি-২০ ক্রিকেটের। প্রথম ম্যাচেই রেকর্ড গড়লেন ভারতীয় ওপেনার শেফালি ভার্মা। টস জিতে প্রথমে হরমনের দলকে ব্যাটিং করতে পাঠাল ওয়েস্ট ইন্ডিজ মহিলা দল। আর শুরু থেকেই ব্যাট হাতে ঝড় তুললেন শেফালি ও স্মৃতি। একের পর এক চার ছয় বেড়িয়ে এল দুজনের ব্যাট থেকে। 

আরও পড়ুন - ভারত-বাংলাদেশ ভ্রাতৃত্বের বন্ধন, দিন রাতের টেস্টে ইডেন বেল বাজাবেন মমতা ও হাসিনা

এর মাঝেই অর্ধশতরান করলেন শেফালি। সঙ্গে নতুন একটা নজির। ভারতীয় পুরুষ ও মহিলা দল মিলিয়ে সব থেকে কম বয়েসে অন্তর্জাতিক ক্রিকেটে অর্ধ শতরান করলেন তিনি। ভারতীয় এই ওপেনারের বয়েস এখন মাত্র ১৫ বছর ২৮৫ দিনে। এর আগে সচিন ১৬ বছর ২১৪ দিনে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম অর্ধশতরান করেছিলেন। শেফালির ইনিংস শেষ হল ৭৩। স্মৃতি মন্দানাকে সঙ্গে নিয়ে শেফালি ১৪৩ রানের পার্টনারশিপ গড়লেন। ভারতীয় মহিলা টি-২০ ক্রিকেট ইতিহাসে সব থেকে বড় পার্টনারশিপ এটাই। শেফালির ৭৩ রানের পাশাপাশি ৬৭ রান করলেন স্মৃতি মন্ধানা। ২০ ওভারে ১৮৫ রান করে ভারত। 

 

 

আরও পড়ুন - সারথী কৃষ্ণ, আইএসএলে ছুটে চলেছে কলকাতার রথ

জবাবে ব্যাটিং করতে নেমে খুব একটা সুবেধি করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ডারেন স্যামি স্টেডিয়ামে ভারতীয় দলের বোলিংয়ের সামনে ঝড়ের গতিতে রান তুলতে পারল না ক্যারেবিয়ানরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০১ রান করে তারা। ভারতের হয়ে দুটি করে উইকেট নিলেন, রাধা যাদব, শিখা পাণ্ডে, পুণম যাদব। একটি উইকেট দীপ্তি শর্মা। নতুন রেকর্ড গড়ার পাশাপাশি ম্যাচের সেরাও নির্বাচিত হলেন শেফালি ভার্মা। 

আরও পড়ুন - হ্যাটট্রিকের রেকর্ডে এবার রোনাল্ডোর পাশে মেসি, লালিগায় বড় জয় বার্সার