তিনি ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন। আর শাকিব ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাবে সারা না দিয়েও শাস্তি পেলেন। এই অবস্থা? একজন ক্রিকেটার ঠিক কি অনুভব করতে পারে, তাঁর থেকে ভাল সেটা আর কেউ জানেনা। তাই শাকিব আল হাসানের জন্য মন খারাপ বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আশরাফুলের। প্রাক্তন অধিনায়ক মনে করেন শাকিবের শাস্তি শুধু শাকিবের নয়, বরং গোটা সিস্টেমের ওপর ধাক্কা। একটি আন্তর্জাতিক ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া ইন্টারভিউতে এমনটাই বলছেন আশরাফুল। 

আরও পড়ুন - রবি শাস্ত্রীর দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিলেন সৌরভ

শাকিব বাংলাদেশে ক্রিকেট বোর্ডের সঙ্গে দেখা করার পর থেকেই কার্যত সবার আড়ালে। ফোনেও কারও সঙ্গে যোগাযোগ করছেন না। তাঁর পরিবারের সদস্যরাও চুপ। কিন্তু শাকিব ভক্তরা চুপ করে বসে নেই। বাংলাদেশে শাকিবের শাস্তি কমানোর দাবি নিয়ে টানা আন্দোলন চলছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদর দপ্তরের বাইরেও চলছে ক্ষোভ বিক্ষোভের পালা। আর এর মাঝেই শাকিব নিয়ে মুখ খুললেন আশরাফুল। বর্তমানে ক্রিকেট বিশ্বে খবরের শিরোনামে রয়েছেন শাকিব। প্রাক্তন বাংলাদেশ অধিনায়ক আশরাফুল মনে করেন এই সময় শাকিব কে নিয়ে এত খবর করাটাও ঠিক নয়। 

আরও পড়ুন - অনুষ্কার টুইট বোমায় হিমশিম অবস্থা, ঢোক গিললেন ফারুক ইঞ্জিনিয়র

ইন্টারভিউতে আশরাফুল আরও বলেছেন, আমরা ক্রিকেট খেলতে ভালবাসি, আমি দোষ করে শাস্তি পেয়েছি, কিন্তু শাকিব কোনও দোষ  না করেও ক্রিকেট থেকে নির্বাসত হল। এটা মেনে নেওয়া খুব কঠিন। আমার মনে হয় শাকিব ওই বুকির প্রস্তাবকে গুরুত্ব দিয়ে দেখেনি। তাই কোথাও ও কিছু জানায়নি। তবে শাকিবের ঘটনা সবার কাছে একটা বড় শিক্ষা। এরপর থেকে সবাই এই বিষয়গুলি নিয়ে আরও বেশি করে সচেতন হবেন। মনে করেন প্রাক্তন বাংলাদেশ অধিনায়ক। 

আরও পড়ুন - চোখ রাঙাচ্ছে দিল্লির দূষণ, কী বলছেন বাংলাদেশ কোচ