আসন্ন অস্ট্রেলিয়া সফরে ভারতীয় ক্রিকেট দলকে যে নতুন জার্সিতে দেখা যাবে সেই ঘোষণা আগেই হয়ে গিয়েছিল। জানা গিয়েছিল,কোহলি, ধওয়ান, হার্দিকদের জার্সিতে ফিরতে চলেছে অতীতের টিম ইন্ডিয়ার স্মৃতি। ১৯৯২ সালের ক্রিকেট বিশ্বকাপে যে জার্সি পড়েছিলেন তৎকালীন সচিন তেন্ডুলকর, মহম্মদ আজহারউদ্দিনরা, কপিল দেব, রবি শাস্ত্রীরা, সেই ধাচেই  ও কালার কম্বিনেশনে তৈরি হচ্ছে ভারতীয় দলের নতুন জার্সি। অবশেষে সামনে এল টিম ইন্ডিয়ার নতুন জার্সি। নিয়ে এলেন ভারতীয় ওপেনার শিখর ধওয়ান।

আরও পড়ুনঃভারতের গাঁট স্টিভ স্মিথ, অজি তারকাকে আউট করার উপায় বলে দিলেন সচিন

শিখর ধওয়ান মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলের নতুন জার্সি পড়ে তার ছবি শেয়ার করেন। নতুন স্পনসরের লোগো নিয়ে এই প্রথম কোনও ভারতীয় খেলোয়াড়কে দেখা গেল এই জার্সিতে। নতুন জার্সির ছবি টুইট করে শিখর লিখেছেন, ‘নতুন জার্সি। নতুন প্রেরণা। আমরা তৈরি’। কপিলদের ১৯৯২ সালের জার্সিদের মতই মেন ইন  ব্লুদের নতুন জার্সিতে দেখা গিয়েছে সেই গাঢ় নীল রং,কাঁধের কাছে সবুজ, লাল ও সাদা রংয়ের তিনটি দাগও রয়েছে। আগামি ২৭ তারিখ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই নতুন জার্সি পরেই মাঠে নামতে চলেছে কোহলি ব্রিগেড।

 

 

আরও পড়ুনঃকরোনা আবহে মাঠে বসেই দেখতে পারবেন ইস্ট-মোহন ডার্বি, জানুন কীভাবে

সম্প্রতি পরিবর্তন হয়েছে ভারতীয় দলের কিট স্পনসর। এর আগে বিরাট-রোহিতদের কিট স্পনসর ছিল বিখ্যাত খেলার সরঞ্জাম প্রস্তুতকারক কোম্পানি নাইকি। কিন্তু বিভিন্ন কারণে স্পনসরশিপ থেকে সর যায় নাইকি কর্তৃপক্ষ। তারপর থেকেই খোঁজ শুরু হয়েছিল নতুন কিট স্পনসরের। তারপরই নাইকির পরিবর্তে ভারতীয় ক্রিকেট দলের নতুন কিট স্পনসর হয় ফ্যান্টাসি গেমিই সাইট এমপিএল। আর নতুন কিট স্পনসরই ভারতীয় জার্সিতে নিয়ে আসল এই পরিবর্তন। ইতিমধ্যেই সকলে পছন্দ করেছেন ভারতীয় দলের নতুন জার্সি।

আরও পড়ুনঃবিদায় দ্য আন্ডারটেকার, সমর্থকদের কাছে 'ডেড ম্যান অলওয়েজ অ্যালাইভ'