Asianet News BanglaAsianet News Bangla

পাকিস্তানের হারে রেগে আগুন শোয়েব আখতার, বাবরদের তুলোধনা করলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস

এশিয়া কাপের ফাইনালে (Asia Cup 2022 Final) দুরন্ত শ্রীলঙ্কা। পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে ষষ্ঠবার ট্রফি জিতল লঙ্কান লায়ন্সরা (Pakistan vs Sri Lanka)। ম্যাচে প্রথমে ব্য়াট করে ১৭০ রান করে শ্রীলঙ্কা। জবাবে ১৪৭ রানে অলআউট পাকিস্তান। পাকিস্তানের হারে ক্ষোভ উগড়ে দিলেন শোয়েব আখতার (Shoaib Akhtar)।
 

Shoaib Akhtar angry for performance of Pakistan cricket team in Asia Cup 2022 final spb
Author
First Published Sep 12, 2022, 7:23 PM IST

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৩ রানে হারতে হয়েছে পাকিস্তান দলক। তৃতীয়বার এশিয়া সেরা হওয়ায় স্বপ্ন স্বপ্নই থেকে গিয়েছে বাবর আজমের দলের। শ্রীলঙ্কার বিরুদ্ধে পাকিস্তানের এই হারে বেজায় চটেছেন পাকিস্তানের প্রাক্তন স্পিড স্টার শোয়েব আখতার। পুরো পাক দলের উপর নিজের ক্ষোভ উগরে দিয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এমনকী এই দল যদি এমনই ক্রিকেট খেলতে থাকে তাহলে আসন্ন টি২০ বিশ্বকাপে পাকিস্তান দলের কোনও সুযোগ নেই বলে মনে করেন শোয়েব আখতার। পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও বিষয়টি নিয়ে ভাবার পরামর্শ দিয়েছেন শোয়েব।

এশিয়া কাপের ফাইনালের পর নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেন,'প্রতি বার সামনে সহজ প্রতিপক্ষ পড়বে না। কঠিন দলের বিরুদ্ধে জেতার কোনও তাগিদ এই দলের নেই। বাবর রান করতে পারছে না। রিজওয়ান ৪৫ রান করতে ৪৫ বল নিয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে এ রকম ইনিংস খেলার কোনও অধিকার নেই। দলের ওপেনাররাই যদি এমন হয়, তা হলে সেই দল কী ভাবে জিতবে। বিশ্বকাপে ওরা মুখ থুবড়ে পড়বে।' এছাড়াও শোয়েব আখতার বলেছেন,'পাকিস্তানকে সব কিছু দেখতে হবে। ফকর জামান, ইফতিকার আহমেদ এবং খুশদিল শাহকেও নিজেদের নিয়ে ভাবতে হবে। পাকিস্তানের বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিংয়ের দিক থেকে সামগ্রিকভাবে এটি খুবই খারাপ পারফরম্যান্স।'  এমনকী বাবর আজমের ফর্ম নিয়েও প্রশ্ন তুলেছেন শোয়েব আখতার। এছাড়া শ্রীলঙ্কা ক্রিকেট দল এশিয়া কাপে যেভাবে অনবদ্য ও দুরন্ত ক্রিকেট খেলেছে ও শেষপর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছে তার জন্য শুভেচ্ছা জানিয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। 

প্রসঙ্গত, এশিয়া কাপের ফাইনালে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান।  ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রানের ইনিস খেলেন ভানুকা রাজাপক্ষে। এছাড়া ৩৬ রান করেন ওয়ানিন্দু হাসরঙ্গা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন হ্যারিস রউফ। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ১৪৭ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান সবথেকে বেশি ৫৫ রান করেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন প্রমোদ মদুসান। এছাড়াও ৩টি উইকেট নেন হাসরঙ্গা, ২টি উইকেট নেন চামিকা করুণারত্নে ও একটি উইকেট নেন মাহেস থিকসানা। ২৩ রানে ম্য়াচ জিতে ষষ্ঠবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা।

আরও পড়ুনঃএশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের হার, আফগানিস্তানে রাতভর উৎসব, দেখন ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃফাইনাল হারের দায় নিলেন বাবর-শাদাব-রিজওয়ানরা, ক্ষমা চেয়ে কী বার্তা দিলেন পাক ক্রিকেটাররা

Follow Us:
Download App:
  • android
  • ios