সম্প্রতি এক টিভি শো-তে যোগ দিয়েছিলেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত, গৌতম গম্ভীর, কুমারা সঙ্গাকারা ও গ্রেম স্মিথ। জমাটি আড্ডা চলছিল ক্রিকেট নিয়ে। আলোচনা চলছিল সৌরভ থেকে ধোনি হয়ে বিরাট কোহলি অর্থাৎ ভারতীয় অধিনায়কদের নিয়ে। সেই সময় প্রাক্তন ভারত অধিনায়ক শ্রীকান্ত সৌরভ গঙ্গোপাধ্যয়ের অধিনায়কত্বের ভূয়সী প্রশংসা কপেন। একইসঙ্গে বলেন সৌরভ ধোনিকে প্লেটে সাজিয়ে ভাল টিম উপহার দিয়ে গিয়েছিল। শ্রীকান্ত শোতে বলেন,'ধোনিকে প্লেটে সাজিয়ে একটা শক্তিশালী টিম উপহার দিয়েছিল সৌরভ গাঙ্গুলি। অসাধারণ উইনিং কম্বিনেশন তৈরি করেছিল সৌরভ। সেটা ও ধোনিকে দিয়ে গিয়েছিল। ভারতীয় দলের ক্রিকেটারদের মানসিকতা ও টিমের প্লেইং স্টাইল বদলে দিয়েছিল ক্যাপ্টেন সৌরভ। আমার মনে হয় সৌরভ অনেক খারাপ সময় দলের ক্যাপ্টেন্সি সামলেছে।'

আরও পড়ুনঃক্রিকেটকে বিদায় জানিয়ে বেছে নিয়েছেন অন্য পেশা,জানুন এমন ক্রিকেটারদের গল্প

সেই শো-তে উপস্থিত থাকা গৌতম গম্ভীরও শ্রীকান্তের সুরে সুর মেলান। আর একইসঙ্গে টেনে আনেন মহেন্দ্র সিং ধোনি ও কোহলি প্রসঙ্গও। প্রাক্তন ভারতীয় ওপেনার ও বর্তমান বিজেপি সাংসদ বলেন, 'যখন মহেন্দ্র সিং ধোনি নেতৃত্ব ছাড়েন তখন তিনি বিরাট কোহলির হাতে কোয়ালিটি ক্রিকেটার কিছুই দিয়ে যাননি। একমাত্র বিরাট কোহলি বাদ দিয়ে রোহিত শর্মা আর জশপ্রীত বুমরাহ ছাড়া! আর কে আছে যারা ম্যান জেতানোর পাশাপাশি টুর্নামেন্ট জিততে সাহায্য করবে।' যার ফলে অধিনায়ক বিরাট কোহলিকে অনেক সমস্যায় পড়তে হয় বলেও মনে করেন গৌতম গম্ভীর।

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে যাওয়া হচ্ছে না বাংলার দুই শুটার মেহুলি ও আয়ূষীর

আরও পড়ুনঃপ্রকাশ্য রাস্তায় দুষ্কৃতীরা গুলি করে খুন করল টটেনহ্যাম তারকার ভাইকে

সৌরভ গঙ্গোপাধ্যায় ও এমএস ধোনি দুজনের নেতৃত্বেই খেলেছেন গম্ভীর। সৌরভ প্রসহ্গে বলতে গিয়ে গোতি বলেন, কিন্তু দেখুন সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেটকে কী দিয়েছে: যুবরাজ সিং,যিনি ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটার, হরভজন সিং, জাহির খান, বীরেন্দ্র সেওয়াগ -এই সব বিশ্বখ্যাত তারকাদের দিয়ে গিয়েছে।' আর এই সমস্ত ক্রিকেটারদের জন্য ধোনি অনেক ম্যাচে জয় পেয়েছেন বলেও মনে রকরেন গৌতম গম্ভীর। কিন্তু গম্ভীর যেভাবে দু-এক ক্রিকেটারকেই শুধু ম্যাচ উইনার বলেছেন তা নিয়েও তৈরি হয়েছে নয়া বিতর্ক।