ভারতীয় ক্রিকেটে অন্যন্য ভাবে প্রথম ক্রিকেটার হিসাবে বোর্ড সভাপকির দায়িত্বে এসেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেটে অধিনায়ক হিসেবেও একাধিক প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন সৌরভ। এবার বোর্ড সভাপতি পদে বসেও সেখানে নিজের দাদাগিরির আত্মপ্রকাশ দিয়ে ফেলেছন মহারাজ। তবে সভাপতি হিসাবে লোধার নিয়মে মাত্র ১০ মাসই দায়িত্ব থাকতে পারবেন সৌরভ। এবার সেই ১০ মাসকেই তিন বছর করার লড়াইয়ে নেমে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়।  সূত্রের খবর একদিকে যখন ভারত-বাংলাদেশ তৃতীয় টি২০ ম্যাচের লড়াই চলছিল তখনই দিল্লিতে এই বিষয় নিয়ে লড়াই শুরু করে দিয়েছে সৌরভ অ্যান্ড কোং। লোধা সুপারিশ ও সিওএ-র মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এবার ফের একবার সব নিয়ম সরিয়ে টানা তিন বছরের জন্য বোর্ড সভাপতি পদে বসতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন, প্রাক্তনীদের অভিনন্দন অধিনায়ক রোহিতকে, দীপকে মুগ্ধ সৌরভ ও সচিন

আগামী দিনে শুধু ১০ মাস নয়। আরও তিন বছর সৌরভ সহ বাকিরা একই পদে থাকার লড়াই এবার শুরু করে দিল বোর্ডের কর্তারা। একই সঙ্গে বোর্ডের প্রতিনিধি হিসাবে আইসিসির দরজা এবার খুলতে দেখা যেতে পারে এন শ্রীনিবাসনের। তাঁকেই আগামী দিনে আইসিসির জন্য বিসিসিআই-এর প্রতিনিধি হিসাবে বেছে নিতে পারেন বোর্ডের শীর্ষ কর্তারা। একই সঙ্গে লোধার সব নিয়ম নতুন করে সংশোধন করতে সুপ্রিম কোর্টের কাছে আবেদনও জানানো হচ্ছে বোর্ডের তরফ থেকে। পাশাপাশি ৬ বছরের মেয়াদ ও তারপর ৩ বছর কুলিং অফকেও এবারের মতন সংশোধন করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। আর সেটা হলে আগামী দিনে আরও তিন বছরের জন্য বোর্ডের মসনদে বসতে পারবেন সৌরভ।

আরও পড়ুন, দীপক চাহারের হ্যাটট্রিক সহ ৬ উইকেটে, টাইগার্সদের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের

বোর্ডের সাধারণ সভা বসতে চলেছে ডিসেম্বর মাসের ১ তারিখে। আগামী এই বোর্ডের সভার আগেই সব রকমের সিদ্ধান্ত নিয়ে ফেলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। শুধু তাই নয় এবার লোধার সব কিছু সংশোধন করতে, সেই লোধাকেই নিজেদের প্রধান প্রতিপক্ষ হিসাবে দেখছে বোর্ডের শীর্ষকর্তারা। তবে এই সমস্যা নিয়ে এবার একজোট হয়েই লড়াই করছে সৌরভ সহ বাকি কর্তারা।