Asianet News Bangla

এই বছর এশিয়া কাপ হবেই জানাল পিসিবি, আইপিএলকে বন্ধ করতে মরিয়া পাকিস্তান

  • এই বছর এশিয়া কাপ আয়োজিত হবেই
  • সাফ জানিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড
  • আইপিএলের সম্ভাবনা রুখতেই এই উদ্যোগ পিসিবির
  • বিশ্বাকাপ না হলে আন্তর্জাতিক সিরিজ খেলতে চায় পাকিস্তান
     
Sri Lanka or UAE to host Asia Cup this year, PCB desperate to rule out IPL prospects sp
Author
Kolkata, First Published Jun 24, 2020, 4:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ঘোর অনিশ্চয়তা তৈরী হওয়ায় সম্ভাবনা তৈরি হয়েছে আইপিএল হওয়ার। কোটিপতি লিগ আয়োজন করতে যে সম্পূর্ণ প্রস্তুত বিসিসিআই তাও সাফ জানিয়ে দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্টা সৌরভ গঙ্গোপাধ্যায়। টি-২০ বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে কেনও বিলম্ব করছে বিসিসিআই তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-২০ বিশ্বকাপ বাতিল হলে যে ওই সময় আইপিএল হবে তা একপ্রকার নিশ্চিত। কিন্তু এবার আইপিএলকে রুখতে আসরে নামল পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি চাইছে বিশ্বকাপ না হলে, ওই সময় হোক কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট। সোজা ভাষায় আইপিএলকে ভেস্তে দিতে ওই সময় এশিয়া কাপ করতে চাইছে ভারতের চিরপ্রতীদ্বন্দ্বী দেশ। 

আরও পড়ুনঃকীভাবে ভারতীয় দলের অধিনায়ক হয়েছিলেন সৌরভ,দু-দশক পর রহস্য ফাঁস

এই বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও ওয়াসিম খান পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন,'এ বছর এশিয়া কাপ হচ্ছেই। শ্রীলঙ্কায় খুব বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়নি। তাই সেখানে টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব। আর যদি শ্রীলঙ্কা রাজি না হয়, তাহলে সংযুক্ত আরব আমিরশাহী প্রস্তুত আছে। ওরাও এই টুর্নামেন্ট আয়োজন করতে পারে। আমরা অত্যন্ত আশাবাদী। এ বছর টুর্নামেন্ট হবেই।' শুধু তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ একান্ত বাতিল হলে সেই সময় আন্তর্জাতিক সিরিজ খেলার ইচ্ছে প্রকাশ করছে পিসিবি। নিউজিল্যান্ড বা দক্ষিণ আফ্রিকা সফরে জেতে চায় পাকিস্তকান ক্রিকেচ দল। কারণ ওই দু দেশের বহু প্লেয়ার আইপিএল খেলে। সেই সময় আন্তর্জাতিক সিরিজ হলে তারা আইপিএল অংশ নিতে পারবেন না।

আরও পড়ুনঃ'বিরাট কোহলি পুরো ভিভ রিচার্ডসের মতন ব্যাট করেন'

আরও পড়ুনঃনিজের হাতেই প্যান্ট খুলে মহিলার সঙ্গে নাচ মারাদোনার,নয়া বিতর্কে 'হ্যান্ড অফ গড',দেখুন ভাইরাল ভিডিও

এশিয়া কাপ নিয়ে পিসিবির সঙ্গে বিসিসিআইয়ের বিবাদ নতুন নয়। এর আগে প্রথমে সেপ্টেম্বর মাসে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। কিন্তু বিসিসিআই পাকিস্তানে গিয়ে সিরিজ খেলতে রাদি হয়নি। পরে ঠিক হয় তাহলে এশিয়া কাপ হবে শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহীতে। কিন্তু তারপরই প্রকোপ দেখা দেয় করোনা ভাইরাসের। বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হওয়া শুধু সময়ের অপেক্ষা বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের। এই পরিস্থিতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও-র এহেন দাবি থেকেই পরিষ্কা যে এশিয়া কাপকে ঢাল করে ভারতের কোটিপতি লিগ ভেস্তে দিয়ে বিসিসিআইকে বড়সড় ক্ষতির মুখে ফেলাই একমাত্র লক্ষ্য পিসিবির।

Follow Us:
Download App:
  • android
  • ios