Asianet News BanglaAsianet News Bangla

Shoaib Akhtar - ১০ কোটি টাকার মানহানির মামলা আখতারের বিরুদ্ধে, দেশেই কোনঠাসা প্রাক্তন পাক পেসার

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) চলাকালীন,  বিনা নোটিশে পদত্যাগ করায়, শোয়েব আখতারকে (Shoaib Akhtar) ১০ কোটি টাকার মানহানির মামলার নোটিশ পাঠালো পাকিস্তানের জাতীয় টেলিভিশন, পাকিস্তান টেলিভিশন কর্পোরেশন বা পিটিভি (PTV)।
 

T20 WC 2021 - Shoaib Akhtar gets Rs 100 million defamation notice from PTV ALB
Author
Kolkata, First Published Nov 8, 2021, 3:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিতর্ক যেন শোয়েব আখতারের (Shoaib Akhtar) পিছু ছাড়ে না। এবার, এরকমই এক বিতর্কের জেরে ১০ কোটি টাকার মানহানির মামলা হল তাঁর বিরুদ্ধে। চলতি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021), পাকিস্তান বনাম নিউজিল্যান্ড (Pakistan vs New Zealand) ম্যাচের পর, পাক টেলিভিশন উপস্থাপক নৌমান নিয়াজের (Nauman Niaz) সঙ্গে লাইভ টিভিতেই দ্বন্দ্বে জডি়য়েছিলেন শোয়েব। পরে শো ছেড়ে চলেও যান। সেই ঘটনার জেরেই এবার তাঁকে মানহানির মামলার নোটিশ পাঠালো পাকিস্তানের জাতীয় টেলিভিশন, পাকিস্তান টেলিভিশন কর্পোরেশন বা পিটিভি (PTV)।

ঘটনাটি ঘটেছিল গত ২৬ অক্টোবর। শোয়েব আখতার উপস্থাপকের একটি প্রশ্ন উপেক্ষা করে নিজের কথা বলতে থাকলে, হোস্ট নৌমান নিয়াজ তাঁকে 'ওভারস্মার্ট এবং অভদ্র' বলে অনুষ্ঠান ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেন। এর কিছুক্ষণ পরে, ভিভ রিচার্ডস (Viv Richards), আকিব জাভেদদের (Akib Javed) মতো কিংবদন্তী ক্রিকেটারদের কাছে ক্ষমা চেয়ে প্রাক্তন পাক জোরে বোলার আখতার লাইভ শো ছেড়ে উঠে যান এবং সেখানেই পিটিভি স্পোর্টস-এর ক্রিকেট বিশেষজ্ঞের পদ থেকে ইস্তফা দেন। তিনি অভিযোগ করেছিলেন, গোটা দেশের সামনে লাইভ টেলিভিশনে তাঁকে অপমান করা হয়েছে। তাঁর সঙ্গে অন্যায় আচরণ করা হয়েছে।

আরও পড়ুন - T20 WC 2021 - 'কিউইরা হারলে কথা হবেই', আগেই ম্যাচ ফিক্সিং-এর রব তুলল পাকিস্তান, কী বললেন শোয়েব

আরও পড়ুন - T20 WC 2021 - 'ভারতীয় দলে বিভাজন, তৈরি হয়েছে কোহলি বিরোধী শিবির', গুরুতর দাবি আখতারের

আরও পড়ুন - T20 WC 2021 - ফেভারিট হয়েও কেন ব্যর্থ হল ভারত, কোথায় ভুল করল কোহলি-বাহিনী - ময়নাতদন্ত

পাক জাতীয় টেলিভিশন কর্তৃপক্ষ শোয়েবকে যে নোটিশটি পাঠিয়েছে, তাতে বলা হয়েছে, শোয়েবের সঙ্গে চুক্তির ধারা অনুসারে, শোয়েব বা পিটিভি স্পোর্টস ও চ্যানেল যে পক্ষই চুক্তি বাতিল করুক না কেন, তাকে অন্তত তিন মাস আগে লিখিত নোটিশ দিতে হবে বা তার পরিবর্তে অর্থ প্রদান করতে হবে। গত ২৬ অক্টোবর শোয়েব আখতার পিটিভির সরাসরি সম্প্রচারের মধ্যেই পদত্যাগ করায় বিশাল আর্থিক ক্ষতি হয়েছে চ্যানেলের। শুধু তাই নয়, পিটিভি কর্পোরেশনের ম্যানেজমেন্টকে কোনও কিছু না জানিয়েই তিনি দুবাই ছাড়েন এবং ভারতীয় ক্রিকেটার হরভজন সিং-এর (Harbhajan Singh) সঙ্গে একটি ভারতীয় টিভি শোতে গিয়ে উপস্থিত হন। যা পিটিভিকে অপূরণীয় ক্ষতির মুখে ফেলেছে। 

"

এই অবস্থায় পিটিভি শোয়েব আখতারের কাছে ১০ কোটি টাকার আর্থিক ক্ষতিপূরণ দাবি করেছে। এর সঙ্গে তিন মাসের বেতন বাবদ ৩৩,৩৩,০০০ টাকাও দাবি করেছে পাক সরকারি চ্যানেল। প্রাক্তন পাক ফাস্ট বোলার এই অর্থ না দিলে তাঁর বিরুদ্ধে সরকারি টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষ 'উপযুক্ত আইনি পদক্ষেপ' নেবে বলেও সাফ জানিয়ে দিয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios