Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - পাকিস্তানের বিরুদ্ধে টসভাগ্য সঙ্গ দিল আফগানদের, টসে জিতে অবাক করা সিদ্ধান্ত

শুক্রবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ম্য়াচে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নিল আফগানিস্তান (Afghanistan)। দুবাইয়ে এই সিদ্ধান্ত অবাক করা। 

T20 World Cup 2021, AFG vs PAK - Afghanistan win toss and opt to bat first against Pakistan in Dubai ALB
Author
Kolkata, First Published Oct 29, 2021, 7:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দুবাইয়ে এখনও পর্যন্ত টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) টস খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে। আগে বল করা দলই অধিকাংশ ক্ষেত্রে জয়ী হয়েছে। সুপার ১২ পর্বের ম্যাাচে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে টসে জিতল আফগানিস্তান (Afghanistan)। তবে সবাইকে অবাক করে অধিনায়ক মহম্মদ নবি (MOhammad Nabi) জানালেন, তাঁরা আগে ব্যাট করবেন। তিনি জানিয়েছেন উইকেট শুকনো বলে মনে হচ্ছে। তাই আগে ব্যাট করে বড় রান খাড়া করতে চাইছেন। পরের ইনিংসে স্পিনারদের কাজে লাগিয়ে পাকিস্তানকে ধরাশায়ী করবেন। 

অন্যদিকে, পাকিস্তানি অধিনায়ক বাবর আজম (Babar Azam) বলেছেন, পরপর দুটি ম্যাচে ভারত ও নিউজিল্যান্ডকে হারিয়ে এখন পাকিস্তান শিবিরের মেজাজ খুবই ভাল। ক্রিকেট দলগত খেলা এবং দলের সবাই এখন ভাল ফর্মে আছেন। তাই বলে আফগানিস্তানকে তাঁরা হালকা ভাবে নিচ্ছেন না। তিনি জানেন তাদের দলে বিশ্বমানের স্পিনাররা আছেন। 

দুই দলই এদিন তাদের প্রথম একাদশ অপরিবর্তিতই রেখেছে - 

আফগানিস্তান - হজরতুল্লাহ জাজাই, মহম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), রহমানুল্লা গুরবাজ, নাজিবুল্লাহ জাদরান, মহম্মদ নবি (অধিনায়ক), আসগর আফগান, গুলবদিন নইব, করিম জান্নাত, রশিদ খান, নবীন-উল-হক, মুজিব উর রহমান।

পাকিস্তান - বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হ্যারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি।

আরও পড়ুন - T20 WC 2021, AFG vs PAK - আরও এক উপমহাদেশিয় ক্রিকেট যুদ্ধ, এবারও কি খেলা গড়াবে শেষ ওভারে

আরও পড়ুন - T20 WC 2021 - টি২০ বিশ্বকাপে কিউইদের বিরুদ্ধে ভারতের লজ্জার রেকর্ড, এবার পাল্টাবে কি

আরও পড়ুন - T20 WC 2021 - হার্দিককে দেশে ফেরাতে চেয়েছিলেন নির্বাচকরা, ধোনিই বাঁচালেন তাঁকে, ঠিক করলেন কি

এই টুর্নামেন্টে দুই দলই এখনও পর্যন্ত অপরাজিত। গ্রুপ ২-এর প্রথমে রয়েছে পাকিস্তান, দ্বিতীয় স্থানে আফগানরা। পরপর দুই ম্যাচে ভারত এবং নিউজিল্যান্ডকে পরাজিত করে দুর্দান্ত ছন্দে রয়েছে বাবর আজমের দল। অন্যদিকে, আফগানিস্তানও তাদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়েছে। মরুদেশের মন্থর পিচে দুর্দান্ত ফর্মে আছেন তিন আফগান স্পিনারই। প্রথম ম্যাচেই তারা নেট রান-রেট অনেকটা বাড়িয়ে নিয়েছে। টুর্নামেন্টের পরবর্তী পর্যায়ে এই রানরেট গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

গত কয়েক বছরে ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধের পাশাপাশি উপমহাদেশে পাকিস্তান-আফগানিস্তান ক্রিকেট দ্বন্দ্বও দারুণ জমজমাট হয়ে উঠেছে। ২০১৮ সালের এশিয়া কাপ এবং ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপে, এই দুই দলের ম্যাচ শেষ হয়েছিল একেবারে শেষ ওভারে। দুই ম্যাচেই জয় পেয়েছিল পাকিস্তান। তারপর থেকে এই ম্যাচের রোমাঞ্চ আরও বেড়ে গিয়েছে। টি২০ বিশ্বকাপে এই প্রথম মুখোমুখি হচ্ছে দুই দল। একদিনের ক্রিকেটের শেষ দুই ম্য়াচের বদলা নিতে পারবে কি আফগানরা, সেটাই এখন দেখার। 

Follow Us:
Download App:
  • android
  • ios