Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - টসভাগ্য সঙ্গ দিল না ভারতের, বল করছে পাকিস্তান, দেখে নিন এদিন প্রথম দলে আছেন কারা

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এর সুপার ১২ পর্বে ভারতের (India) বিরুদ্ধে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিল পাকিস্তান (Pakistan)। দেখে নিন দুই দলের এদিনের প্রথম একাদশ (Playing Eleven)? 
 

T20 World Cup 2021 - Pakistan win the toss and decide to bowl first against India ALB
Author
Kolkata, First Published Oct 24, 2021, 7:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে (Dubai International Stadium) ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন বাবর আজম (Babar Azam)। তিনি জানালেন শুরুতেই কয়েকটি উইকেট তুলে নিয়ে ভারতের উপর চাপ সৃষ্টি করতে চান তিনি। সেইসঙ্গে, দ্বিতীয়ার্ধে শিশির বোলারদের সমস্যা করতে পারে বলেও মনে করছে পাকিস্তান। 

অন্যদিকে, বিরাট কোহলি (Virat Kohli) জানালেন ভারতেরও প্রথমে বল করার পরিকল্পনা ছিল। তবে টস কারোর হাতে নেই। তিনি আশা করছেন, ভারতীয় ব্যাটাররা স্কোরবোর্ডে বড় রান তুলে পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করতে পারবে। 

পাকিস্তান আগেই তাদের ১২ জনের দল ঘোষণা করেছিল। সেই দল থেকে বাইরে বসছেন হায়দার আলি। অন্যদিকে ভারতীয় দলের ১৫ জনের স্কোয়াড থেকে বাদ পড়ছেন শার্দুল, অশ্বিন, ইশান কিষান এবং রাহুল চাহার।

দেখে নেওয়া যাক এদিনের দুই দলের প্রথম একাদশ (Playing Eleven) - 

ভারত - কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, জসপ্রিত বুমরা, বরুণ চক্রবর্তী।

পাকিস্তান - বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, শাহীন আফ্রিদি, হারিস রউফ।

আইসিসি টি২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। দুই দলের মধ্যে ৫টি ম্যাচ হয়েছে, প্রতিবারই পাকিস্তান হেরেছে। এবার সেই রেকর্ড ৬-০ করতে চাইছে বিরাট বাহিনী। অন্যদিকে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ২০১৬ সাল থেকে টানা ৬টি টি২০ ম্যাচে অপরাজিত রয়েছে পাকিস্তান। এই পরিসংখ্যান বাবর অ্যান্ড কোং-কে আত্মবিশ্বাস দেবে। 

দুবাইয়ের এদিনের পিচ ব্যাটারদের সহায়ক বলেই মনে করা হচ্ছে। শুরুর দিকে জোরে বোলাররা অতিরিক্ত বাউন্স ও সুইং পেতে পারেন। স্পিনারদের আঁটসাঁট লাইন ও লেন্থে বল করতে হবে, পিচ থেকে বিশেষ সহায়তা তাঁরা পাবেন না। বড় রানের খেলা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে। 

দুই প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলকে হেলায় হারিয়েছে বিরাট কোহলির দল। কেএল রাহুল, রোহিত শর্মা, ঋষভ পন্থরা ফর্মে আছেন। বলে দুরন্ত ছন্দে আছেন বুমরা এবং শামি। 

পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে জয় পেলেও এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে হেরে গিয়েছে। তাদের টপ অর্ডার ভাল পারফর্ম করলেও মিডল অর্ডার প্রত্যাশাপূরণে ব্যর্থ। ইমাদ ওয়াসিম ভাল বল করলেও, শাদাব খান আগের ফর্মে নেই। তিন জোরে বোলারও কেউই এখনও মরুদেশের মন্থর পিচের সঙ্গে মানিয়ে নিতে পারেননি। তবে, ভারত-পাকিস্তান ম্যাচে, এইসব পরিসংখ্যানের বিশেষ গুরুত্ব নেই। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios