Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, BAN vs SA- ৫ জন ব্যাটসম্যান শূন্য, ৮৪ তে অলআউট বাংলাদেশ

টি২০ বিশ্বকাপ ২০২১- (ICC  T20 World Cup)এ বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা(Bangladesh vs  South Africa) ম্য়াচ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা  (Temba Bavuma)। মাত্র ৮৪ রানে অলআউট হলে গেল মহম্মদদুল্লাহের (Mahmudullah) দল।
 

T20WC 2021, Bangladesh all out for 84, South Africa's target for victory 85  runs spb
Author
Kolkata, First Published Nov 2, 2021, 5:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC  T20 World Cup)-এ অব্যাহত বাংলাদেশ দলের খারাপ পারফরমেন্স। টানা ৩ ম্যাচ হারের ফলে এমনিতেই সমলোচিত হচ্ছিল বাংলাদেশ ক্রিকেট দল (Bangladesh Cricket team)। দেশে একাধিক ক্রিকেটাররা হচ্ছেন ট্রোলড। চতুর্থ ম্য়াচে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে দল ঘুড়ে দাঁড়াবে বলে আশা করেছিল বাংলাদেশের ক্রিকেট প্রেমিরা। কিন্তু টেম্বা বাভুমার (Temba Bavuma) বিরুদ্ধে তাসের ঘরের মত ভেঙে পড়ল বাংলাদেশের ব্য়াটিং লাইনআপ। মাত্র ৮৪ রানে অলআউট হয়ে গেল মহম্মদদুল্লাহের (Mahmudullah) দল। বাংলাদেশ দলের ৫ জন ক্রিকেটার খাতাই খুলতে পারেনি। মেহেদি হাসান ২৭ ও লিটন দাস ২৪ রানের ইনিংস না খেললে আরও লজ্জাজনক স্কোরের সম্মুখীন হতে হত বালাদেশকে। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট নেন কাগিসো রাবাডা (Kagiso Rabada) ও আনরিখ নকিয়া (Anrich Nortje)। ২টি উইকেট পান তবরেইজ সামশী ও একটি উইকেট পান প্রিটোরিয়াস। 

T20WC 2021, Bangladesh all out for 84, South Africa's target for victory 85  runs spb

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। ইনিংসের শুরুটা ভালোই করেছিলেন লিটন  দাস ও মহম্মদ নইম। ২২ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে বাংলাদেশের। ৯ রান করে কাগিসো রাবাডার শিকার হন  মহম্মদ নইম। এরপর খাতা না খুলেই  সৌম্য সরকার ও মুশফিকুর রহিম প্যাভেলিয়নে ফেরত যান। দুজনকেই আউট করেন  রাবাডা। এরপর ৩ রান করে আনরিখ নকিয়ার বলে আউট হন বাংলাদেশ অধিনায়ক মহম্মদুল্লাহ। শূন্য রানেই আউট হন আফিফ হোসেন।  দলের ৪৫ রানের মাথায় ষষ্ঠ উইকেট পড়ে বাংলাদেশের। প্রতিযোগিতায় দুরন্ত ফর্মে থাকা তবরেইজ সামশীর বলে ২৪ রান করে আউট হন লিটন দাস। ৫০ রানের আগেই ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ ।

আরও পড়ুনঃসচিন-সৌরভ-দ্রাবিড়-ধোনি থেকে যুবারজ-রোহিত, ভারতীয় ক্রিকেটারদের কিছু রেকর্ড যা ভাঙা খুব কঠিন

আরও পড়ুনঃT20 WC2021- এখনও সেমি ফাইনালে উঠতে পারে Team India, জানুন কীভাবে তা সম্ভব

আরও পড়ুনঃT20 WC 2021 - শাস্তির খাঁড়া নামতে চলেছে ক্যাপ্টেন কোহলির উপর, দলের খেলায় চরম অসন্তুষ্ট বিসিসিআই

এরপর ইনিংসের রাশ কিছুটা ধরার চেষ্টা করেন শামিম হোসেন ও মেহেদি হাসান। ১৯ রানের একটি ছোট্ট পার্টনারশিপ করেন তারা। কিন্তু তা বেশিক্ষণস্থায়ী হয়নি। ১১ রান করে সামশীর শিকার হন শামিম হোসেন। ৭৭ রানে অষ্টম উইকেট পড়ে বাংলাদেশের। ৩ রান করে রান আউট হন তাসকিন আহমেদ। ৮৪ রানের মাথায় আউট হন  মেহেদি হাসান। ২৭ রান করে নকিয়ার বলে আউট হন তিনি। শেষে নকিয়ার বলেই খাতা না খুলে হিট উইকেট হন নাসুম আহমে। দক্ষিণ আফ্রিকার জয়ের টার্গেট ৮৫ রান।


Follow Us:
Download App:
  • android
  • ios