এই দিনটির জন্য সারা বছর অপেক্ষা করে থাকেন দেশ তথা বিশ্ব জুড়ে ধোনি ভক্তরা। করোনা আবহে প্রতিবারের মত সাড়ম্বর না থাকলেও, রাত থেকেই শুরু হয়ে গিয়েছে প্রিয় তারকার জন্মদিন সেলিব্রেশন। আজ ৩৯ বছরে পা রাখলেন ভারতীয় ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।  ১৯৮১ সালের ৭ জুলাই ভারতের ঝাড়খন্ড রাজ্যের রাজধানী রাঁচিতে জন্মগ্রহণ করেন মাহি।  ২০০৪ সালের ২৩ ডিসেম্বর ২৩ বছর বয়সে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ধোনির। সেই সিরিজে জ্বলে উঠতে না পারলেও পরের বছর এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে সুযোগ পেয়েই করেন সেঞ্চুরি। এরপর ক্যারিয়ারে আর পিছনে ফিরে তাকাতে হয়নি ক্যাপ্টেন কুল উইকেটরক্ষক এই ব্যাটসম্যানকে।

আরও পড়ুনঃতাহলে কী এবার নিউজিল্যান্ডের মাটিতে হতে চলেছে আইপিএল

ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের একজন ধোনি। দেশের হয়ে তিনি জেতেননি এমন কোনো শিরোপা নেই। ২০০৭ সালে প্রথমবারের মতো অধিনায়কত্বের দায়িত্ব পেয়েই ভারতকে এনে দেন টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা। তাঁর অধীনেই টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে ভারত। ২০১৩ সালে ইংল্যান্ডকে হারিয়ে অধিনায়ক হিসেবে জিতেছিলেন চ্যাম্পিয়নস ট্রফি। ২০১১ সালে বিশ্বকাপে ভারতকে দ্বিতীয়বার বিশ্ব জয়ের স্বাদ দেন এমএসডি। বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে আইসিসি অনুমোদিত সবকটি ট্রফি জেতার নজির রয়েছে তার। আইপিএলেও সফল ধোনি। অধিনায়ক হিসেবে চেন্নাই সুপার কিংসকে তিনবার শিরোপা এনে দিয়েছেন তিনি। ধোনির নেতৃত্বে আইপিএলর ইতিহাসে আটবার ফাইনাল খেলেছে সিএসকে।  

আরও পড়ুনঃপিসিবির পর এবার আইপিএলকে আটকাতে আসরে নামলেন ইনজামাম উল হক

আরও পড়ুনঃসুযোগ পেয়েছিলেন ভারতীয় দলের কোচ হওয়ার,কিন্তু কেনও প্রত্যাখ্যান করছিলেন রাহুল দ্রাবিড়

আজ জন্ম দিনে সকাল নয় রাত থেকেই শুভেচ্ছাপ জোয়ারে ভাসছেন মহেন্দ্র সিং ধোনি। বিসিসিআইয়ের পক্ষ থেকে প্রাক্তন ভারত অধিনায়ককে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ধোনির একের পর এক বিশাল বিশাল ছক্কা হাকানোর ভিডিও পোস্ট করে ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

 

 

ধোনির আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকেও রাত থেকেই শুরু হয়ে গিয়েছে সেলব্রেশন। সিএসকে বর্তমান ও প্রাক্তন ধোনির সতীর্থরা সকলে একটি ভিডিওর মাধ্যমে ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।  এছাড়াও বিশ্ব জুড়ে ধোনির ভক্তরাও শুভেচ্ছা জানাচ্ছেন তাদের প্রিয় মাহিকে। টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেও, আন্তর্জাতিক ক্রিকেটকে এখনও বিদায় জানাননি ধোনি। তবে ২০১৯ বিশ্বকাপের পর থেকে ক্রিকেট  থেকে দুরেই রয়েছেন তিনি। জন্মদিনে সকলের একটাই ইচ্ছে দ্রুত ২২ গজে ফিরুক তাদের সকলের প্রিয়  এম এস ধোনি।