সম্প্রতি পাকিস্তানের ওয়ান ডজে দলের অধিনায়ক বাবর ও ভারত অধিনায়ক বিরাট কোহলির মধ্যে তুলনার প্রসঙ্গে বিলতে গিয়ে বিরাটের দরাজ হস্তে প্রশংসা করেছিলেন শোয়েব আখতার। এর আগেও একাধিক পাক ক্রিকেটার বিরাট কোহলির প্রশংসা কেরছেন। কেউ কেই আবার সমালোচনাও করেছেন। কিন্তু বিরাট কোহলির প্রশংসায় এবার পঞ্চমুখ হলেন আরও এক পাক কিংবদন্তী সাকলিন মুস্তাক। প্রশংসা করতে গিয়ে বিরাট কোহলিকে একাই গোটা ভারতীয় দল বললেন সাকলিন। বিরাট একাই এগারো জনের সমান বলেও জানান প্রাক্তন পাক স্পিনার। 

আরও পড়ুনঃকরোনা ভাইরাসে আক্রান্ত শাহিদ আফ্রিদি,সোশ্যাল মিডিয়ায় জানালেন প্রাক্তন পাক অধিনায়ক

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক লাইভ শো-তে যোগ দিয়েছিলেন সাকলিন মুস্তাক। সেখানে বিরাটের প্রশংসা করেতে গিয়ে সাকিলন জানান, ২০১৯ বিশ্বকাপের সময় আমি ইংল্যান্ডের স্পিন পরামর্শদাতা ছিলাম। সেই সময়  ইংল্যান্ডের দুই স্পিনার মইন আলি ও আদিল রশিদকে বলেছিলাম বিরাট কোহালি একা নয় ও ১১ জনের সমান। আমি ওদের বলতাম যে, বিরাটকে ফেরানো মানে পুরো ভারতীয় দলকে আউট করার মতো। ও হল একের মধ্যে এগারো জন। এ ভাবেই দেখতে হবে ওকে। বোলার হিসেবে পরিষ্কার ভাবনা রাখতে হবে ওর বিরুদ্ধে। সামনে এক জন বিশ্বমানের খেলোয়াড়। যে কিনা ফর্মের তুঙ্গে রয়েছে। কোনও ধরনের স্পিনের বিরুদ্ধেই ও সমস্যায় পড়ে না। তা সে বাঁ-হাতি স্পিনারই হোক, অফস্পিনার হোক বা লেগস্পিনার।

আরও পড়ুনঃএক সপ্তাহে তিনবার ডেইল স্টেইনের বাড়িতে ডাকাতদের হানা

আরও পড়ুনঃপ্রয়াত হলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে প্রবীণতম ক্রিকেটার

ইংল্য়ান্ডের দুই স্পিনার বিরাটের বিরুদ্ধে অপেক্ষাকৃতভাবে সফল বিশ্বের অন্যান্য বোলারদের থেকে। প্রত্যেকে ৬ বার করে আউট করেছে ভারত অধিনায়ককে।  কোচ হিসেবে ইংল্যান্ডের দুই স্পিনারকে কী টিপস দিতেন সাকলিন তাও জানিয়েছে। প্রাক্তন অফ স্পিনার বলেছেন,'বিরাট হল বিশ্বের এক নম্বর খেলোয়াড়। কিন্তু নিজের পরিকল্পনা, কল্পনা, অনুভূতি ও প্যাশন দিয়ে বল করলে তুমিও কম যাও না, সেটাই বলতাম ওদের। বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে ওর একটা ইগো থাকার কথা। বলতাম, ডট বল হলে সেই অহং খোঁচা খায়। আর আউট করতে পারলে তো বিরাট খুব আঘাত পাবে। এটা ছিল মানসিক লড়াই।' তবে এত চাপের মধ্যও যেভাবে বছরের বছর রান করে যাচ্ছেন বিরাট কোহলি তার ভূয়সী প্রশংসা করেছেন সাকলিন। তার মতে ভারতীয় দলের জেতা হারা এখন অনেকাংশেই নির্ভর করে বিরাট কোহলির উপর।