বুধবার দায়িত্ব নিয়েছেন বোর্ড সভাপতি হিসেবে, বৃহস্পতিবার কথা মতই জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ও সীমিত ওভারের সহ অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দেখা করলেন সৌরভ। সঙ্গে ছিলেন ভারতীয় নির্বাচকরাও। এই বৈঠকের দিকেই তাকিয়ে ছিলেন ছিলেন সবাই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সেই ছবিও পোস্ট করা হয়। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের দল নির্বাচন হওয়ার পর একটা বিষয় পরিস্কার হয়ে যায়। ধোনি এখনই মাঠে নামছেন না। তাহলে কবে ফিরছেন মাহি? প্রশ্নের উত্তর দিলেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। 

আরও পড়ুন - বাংলাদেশের বিরুদ্ধে দল ঘোষণা, সঞ্জু-র প্রত্যাবর্তন হলেও নেই শাহবাজ

 

 

রাঁচি টেস্টের শেষ দিন ধোনিকে দেখা গিয়েছিল ভারতীয় দলের ড্রেসিংরুমে। সেখানে ছিলেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও। ধোনি কী বলেছিলেন ফিরে আসা নিয়ে? এই প্রশ্নই ঘোড়পাক খাচ্ছিল ভারতীয় ক্রিকেটের অন্দর মহলে। বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণা করার পর প্রসাদ জানান, ঋষভ পন্থকে নিয়ে তাঁরা ফোকাস করছেন টি২০ বিশ্বকাপের পর থেকে। যে কথার মানে দাঁড়ায় টি-২০ বিশ্বকাপে পন্থ ভারতীয় দলের এক নম্বর কিপার নন। সেই জায়গাটা যে ধোনির সেটাও পরিস্কার হয়ে যাচ্ছে এই উক্তি থেকেই। সুত্রের খবর বাংলাদেশ সিরিজের পরই আবার জাতীয় দলে ফিরে আসবেন মাহি। আগামী বছরের টি২০ বিশ্বকাপ পর্যন্ত খেলবেন তিনি। তারপরই হয়তো একটা এসপার ওসপার সিদ্ধান্ত উঠে আসবে। 

আরও পড়ুন - বাংলাদেশের বিরুদ্ধে দলে নেই, মেয়ের সঙ্গে দীপাবলির প্রস্তুতিতে ব্যস্ত ধোনি

সৌরভের সঙ্গে বৈঠক প্রসঙ্গেও প্রশ্ন করা হয় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদকে।  প্রাক্তন উইকেট কিপার বলেন,‘ সৌরভের সঙ্গে বৈঠক করে গর্বিত আমি। রোহিত ও বিরাটও সেই বৈঠকে ছিল। সৌরভ তাঁর কিছু পর্যবেক্ষণের কথা আমাদের জানান। কিছু উপদেশও দেন। আমরা সেই উপদেশ মেনে চলার চেষ্টা করব। ’ বোর্ডের সভাপতির আসনে বসে নিজের ফিরে আসার প্রসঙ্গ টেনে সৌরভও বলেছিলেন, ধোনি ফুরিয়ে গেছে এটা তিনি মানেন না। একই সঙ্গে মহারাজের মন্তব্য ছিল, তাঁর জমানায় সবাই যোগ্য সম্মান পাবেন। তখনই যেন কিছু পরিস্কার হয়ে যায়, ধোনিকে দল থেকে ছেঁটে ফেরার পক্ষে নন সৌরভ। বরং অবসরের সিদ্ধান্ত বিশ্বকাপ জয়ী অধিনায়কের ওপরই ছেড়ে দিতে চাইছে ভারতীয় বোর্ড। এখন দেখার ধোনি কবে আবার জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামেন। 

আরও পড়ুন - কুম্বলেকে পিছন থেকে ছুরিটা মেরেছিল কারা, বিস্ফোরণ ঘটালেন বিনোদ রাই