Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপের জন্য নিজেকে কীভাবে প্রস্তুত করছেন বিরাট কোহলি, দেখুন ভাইরাল ভিডিও

এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে ভারতীয় দলে ফিরছেন প্রাক্তন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli)। তার আগে নেট দুনিয়ায় ভাইরাল (Viral)বিরাট কোহলির অনুশীলনের ভিডিও।
 

Virat Kohli start hard practice ahead of Asia Cup 2022 Video goes viral spb
Author
First Published Aug 12, 2022, 7:58 PM IST

আসন্ন এশিয়া কাপের দলে ভারতীয় দলে ফিরেছে বিরাট কোহলি। ইংল্যান্ড সফরের পর বিশ্রাম নিয়ছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলেননি, খেলবেন না জিম্বাবোয়ে সফরেও। এশিয়া মহাদেশের সেরার লড়াই থেকেই  মাঠে ফিরতে চলেছেন কোহলি। একইসঙ্গে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করার লড়াইও রয়েছে বিরাট কোহলির সামনে। কারণ এশিয়া কাপেও যদি বিরাট কোহলির ব্য়াটে রানের খরা অব্যাহত থাকে তাহলে টি২০ বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েথে বিরাট কোহলির। তাই এশিয়া কাপে নিজের চেনা ফর্মে ফেরার জন্য অনুশীলন শুরু করে দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। 

বিরাট কোহলি নিজের খেলা শেষ সিরিজে এজবাস্টন টেস্টে ইংল্য়ান্ডের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে করেছেন ৩১ রান। টি২০ সিরিজ দুটি ম্যাচ খেলে করেছেন ১২ রান ও একদিনের সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্য়াচ খেলে কোহলির সংগ্রহ মাত্র ৩৩ রান। এবার এশিয়া কাপে নামার আগে নেট দুনিয়ায় বিরাট কোহলির অনুশীলনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে ব্যাটিং  নয় নিজের ফিটনেসের উপর জোর দিতে দেখা গিয়েছে বিরাটকে।  সেখানে দেখা যাচ্ছে, মুম্বইয়ের বিকেসি কমপ্লেক্সের ইনডোরে একাই অনুশীলন করছেন তিনি। উইকেটের মাঝে দ্রুত দৌড়তে দেখা যাচ্ছে তাঁকে। নিজের ফিটনেস নিয়ে বরাববরই খুব সচেতন বিরাট কোহলি। কোনও খামতি রাখতে রাজি নন তিনি। তাই এশিয়া কাপের আগে ব্যাটিংয়ের পাশাপাশি নিজের ফিটনেসেও একেবারে সেরাটা রাখতে তৈরি হচ্ছেন কোহলি। নিজের লক্ষ্য কয়েক দিন আগে জানিয়ে দিয়েছিলেন বিরাট কোহলি। বলেছিলেন,'আমার আসল লক্ষ্যই হচ্ছে ভারতকে এশিয়া কাপ ও বিশ্বকাপ জেতানো। দলের জন্য আমি যে কোনও কিছু করতে রাজি আছি।' কোহলির ট্রেনিংয়ের এ ভিডিও ইতিমধ্যেই নেট দুনিয়ায় ঝড় তুলেছে। সকলেই খুবই পছন্দ করেছেন সেই ভিডিও। 

 

 

প্রসঙ্গত, সেই ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম দিনরাতের টেস্ট। সেখানে নিজের শেষ সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি।  তারপর প্রায় ৩ বছর হতে চললেও বিরাটের ব্যাটে আসেনি কোনও শতরান।  সেঞ্চুরি তো অনেক দুরস্থ, বিরাট কোহলিকে তার চেনা ছন্দে পাওয়া যাচ্ছে  না দীর্ঘ দিন। আইপিএলে কয়েকটি ম্য়াচে রান করলেও দেশের জার্সিতে ফিরতেই যেই কী সেই। ইংল্যান্ড সফরেও ব্যাটে রানের খরা অব্যাহত ছিল বিরাট কোহলির। তবে কোহলির আত্মবিশ্বাসের সঙ্গে নিজের যে লক্ষ্যের কথা জানিয়েছেন তা অনেকটা আশ্বস্ত করেছেন ফ্যানেদের। এবার শুধু ব্য়াট হাতে কোহলিকে পুরোনো ছন্দে দেখার অপক্ষায় ক্রিকেট প্রেমিরা।

আরও পড়ুনঃআগামি বছর কবে থেকে শুরু হবে মহিলা আইপিএলে, আভাস দিল বিসিসিআই

আরও পড়ুনঃবাবা সারা জীবন খেলেছেন মুম্বইয়ের হয়ে, এবার অন্য রাজ্যের হয়ে খেলতে পারেন সচিন পুত্র অর্জুন তেন্ডুলকর

Follow Us:
Download App:
  • android
  • ios