তিন মাস পর একদিনের ক্রিকেটে নেমে শুরুটা ভাল হল না ভারতীয় দলের। স্কোর বোর্ডে বড় রান তুলেও ওয়েস্ট ইন্ডিজের কাছে হার টিম ইন্ডিয়ার। চেন্নাইতে বছের দুয়েক পর আবার একদিনের ক্রিকেট হল চিপকে। নতুন উইকেট। ক্রিকেট পন্ডিতদের মতে উইকেট স্লো ও স্পিন সহায়ক। টস জিতে ক্যারিবিয়ান অধিনায়ক যখন প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন তখন কিছুটা চমকে গিয়েছিলেন বিরাট কোহলিও। প্রকাশ্যেই তিনি বললেন টস জিতলে তিনি ব্যাটিং করতেন। কিন্তু বিরাটরা প্রথমে ব্যাটিং করে খুব ভাল যে কিছু করতে পারলেন এমনটা নয়। টিম ইন্ডিয়ার টপ থ্রি চেন্নাইতে ব্যর্থ। তবে এতদিন দলের যে মিডিল অর্ডারকে ব্যর্থতা তাড়া করছিল এদিন সেটাই বদলে গেল সাফল্যে। দুই তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থ ১১৪ রানের পার্টনারশিপ গড়লেন। ৭১ রান পন্থের। ৭০ রানের ইনিংস খেললেন শ্রেয়স। তারপর কেদারের ব্যাট থেকে এল ৪০ রান। ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৮৭ রান তুললো। 

আরও পড়ুন - সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট, এক হোটেল কর্মীর খোঁজে সচিন তেন্ডুলকর

রানটা খুব কম নয়। কিন্তু টিম ইন্ডিয়া রবিবার যেন মিস করছিল জসপ্রীত বুমরাকে। শুরুতেই দীপক চাহার সুনীল অ্যাম্ব্রিসকে ফিরিয়ে দিয়েছিলেন। কিন্তু শাই হোপ ও শিমরন হেটমায়ার ২১৮ রানের পার্টনারশিপ গড়লেন। রান রেটের চাপ দলের ওপর আসতেই দিলেন না হিটমায়ার। টিম ইন্ডিয়ার বোলারার হেটমায়ারের সামনে দাঁড়াতেই পারলেন না। সঙ্গে ক্যাচ মিস। ১০৬ বলে ১৩৯ রানের ইনিংস খেললেন হেটমায়ার। তিনি ফিরে যাওয়ার পর শতরান এল ওপেনার হোপের ব্যাট থেকে। পুরানকে সঙ্গে নিয়ে দলকে জয়ের ঠিকানায় পৌছে দিলেন তিনি। ৪৮ তম ওভারেই আট উইকেট হাতে নিয়ে ম্যাচ জিতে নিল ক্যারিবিয়ানরা। দুরন্ত শতরান করে ম্যাচের সেরা হেটমায়ার। 

আরও পড়ুন - টি-২০ বিশ্বকাপে দলে চান তারকা ক্রিকেটারকে, কোচ বাউচার নিজেই নিচ্ছেন উদ্যোগ

তিন মাস পর একদিনের ক্রিকেটে ফিরে হার। বিরাট দুটি বিষয়ের দিকে তাকাতে চান। প্রথমত, দলের প্রয়োজনে শ্রেয়স ও ঋষভের ব্যাটিং। দলের মিডিল অর্ডার দেখে এদিন যেন কিছুটা খুশি হতে পারেন তিনি। তবে বিরাট চটেছেন দ্বিতীয় বিষয়টি নিয়ে, সেটা জাদেজার রান আউট। অন ফিল্ড আম্পায়র নট আউট দিলেন, তারপর ক্যারিবিয়ান ড্রেসিংরুম থেকে বার্তা আসার পর পোলার্ডরা মাঠের আম্পায়ারের কাছে রিভিউ করার আবেদন জানালেন। সেই সিদ্ধান্ত মেনেও নিলেন আম্পায়র। থার্ড আম্পায়ার টিভি রিপ্লে দেখে আউট দিলেন। এটা দেখে ক্ষোভে ফুটছেন বিরাট। প্রকাশ্যেই প্রশ্ন তুলছেন কোথায় আছে এমন নিয়ম? ম্যাচ রেফারির কাছে বিষয়টি দেখার আবেদনও জানালেন বিরাট কোহিল। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য ঝাঁপাবে ভারত। কারণ দ্বিতীয় ম্যাচটা যে সিরিজের ভাগ্য নির্ধারণ করে দিতে পারে। বুধবার বিশাখাপত্তনমে মুখোমুখি হবে দুই দল। 

আরও পড়ুন - বুন্দেশলিগার আসরে ভারতীয় বংশোদ্ভূত ফুটবলার, খেললেন বার্য়ান মিউনিখের হয়ে