১৫ অগাস্ট সন্ধার পর কেটে গিয়েছে বেস কিছুটা সময়। ১৩০ কোটি দেশবাসীকে কাঁদিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। এখনও অনেকেই ভাবতে পারছেন না যে নীল ৭ নম্বর জার্সিতে আর দেখা যাবে ভারত তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ককে। ধোনির অবসর ঘোষণা ক্রিকেটের ইতিহাসে এক যুগের অবসান বলে আখ্যা দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় সহ একাধিক বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা। অবসরের গ্রহণ করে পরোপুরি আইপিএলে মনোনিবেশ করেছেন এমএসডি। কিন্তু চমক দেওয়া যার বরাবাররে স্বভাব, তা নিজের অবসর গ্রহণেও অটুট রেখেছেন মাহি। সকলকে চমকে দিয়ে সোশ্যাল মিডিয়ায় মুকেশের 'মে প্যাল দো প্যাল কা শায়ের হু' গানের সঙ্গে নিজের ভিডিও শেয়ার ও একই সঙ্গে '১৯.২৯ ঘণ্টা থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন' বলে জানিয়েছিলেন ধোনি। শুধু তাই নয়, অবসর গ্রহণ উপলক্ষ্যে নিজেই নিজজেকে একটি উপহারও দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

আরও পড়ুনঃমুদিখানা দোকানের কর্মচারি থেকে আইপিএল-এর রাজ্যে, চূঁচড়ার সূর্যকান্ত বোঝালেন সব সম্ভব

অবসর গ্রহণের পর নিজের স্বাভাবিকত্ব বজায় রেখে শান্তই রয়েছেন ধোনি। কিন্তু অবসর গ্রহণ ও তার দীর্ঘ সফল কেরিয়ারকে সেলিব্রেট করার জন্য উপহার হিসেবে বাড়িতে এনেছেন এক নতুন অতিথিককে। সেই উপহার আর অন্য কিছু নয় একটি পোন্টিয়াক ফায়ারব্র্যান্ড ট্রান্স অ্যাম নামক বিদেশি গাড়ি। বাইক ও গাড়িক প্রতি ধোনির সখের কথা ও গতি যে বরাবরই ধোনির খুবই পছন্দ সেই কথা আমাদের সকলের জানা। তাই অবসরেও নিজেকে এই বিরল গাড়ি উপহার দিয়েছেন মাহি। ১৯৭০ দশকের আমেরিকার এই গাড়ি এদেশে খুবই বিরল। ধোনি যে মডেলটি নিয়ে এসেছেন, তা ১৯৭১ থেকে ১৯৭৩-এর বলে মনে করা হচ্ছে। কত দামে এই লেটেস্ট এডিশনের গাড়ি কেনা হয়েছে তা স্পষ্ট নয়। যদিও ভারতে এ ধরনের গাড়ির দাম নিলামে ৬০ লক্ষের বেশি হতে পারে। অন্যান্য বিদেশী ব্র্যান্ডের গাড়ির সঙ্গে গাঢ় লাল রঙের ডুয়াল রেসিং স্ট্রাইপের এই গাড়ি।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Welcome home ! @mahi7781 missing you ...#transam

A post shared by Sakshi Singh Dhoni (@sakshisingh_r) on Aug 15, 2020 at 5:03am PDT

 

আরও পড়ুনঃপ্রতি বছর চ্যাম্পিয়ন্স লিগে হতাশার জের, ক্লাব ছাড়ার জোড়ালো দাবি মেসির

আরও পড়ুনঃবার্সেলোনার কোচ হতে চলেছেন রোনাল্ড কোম্যান, ছাড়তে চলেছেন নেদারল্যান্ডসের দায়িত্ব

যদিও এই গাড়ি এখনও নিজে দেখতে পারেননি এমএস ধোনি। ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসে ধোনির বাড়িতে এই গাড়ি পৌছায়। তবে তার আগেই আইপিএলের অনুশীলন শিবিরে যোগ দিতে চেন্নাইতে উড়ে গিয়েছেন সিএসএক অধিনায়ক। বিরল এই গাড়ি বাড়িতে পৌছানোর পর একটি ছবি ও ভিডিও শেয়ার করেছেন ধোনির স্ত্রী সাক্ষী। এই ট্রান্স অ্যাম ছাড়াও সাক্ষীর শেয়ার করা ভিডিওতে ধোনির গ্যারাজের এক ঝলক দেখা গিয়েছে। এরমধ্যে রয়েছে হামার এইচ২, জিপ গ্যালকন্ড সেরোকি ট্র্যাকহকের পাশাপাশি রোলস-রয়েস সিলভার শ্যাডো সিরিজ ১-এর মতো গাড়ি। এছাড়াও রয়েছে একাধিক দেশি বিদেশি মোটর সাইকেল। কিন্তু ধোনির নিজেকে দেওয়া উপহার নিজের হাতে চালাতে অনেক দিন সময় লেগে যাবে। কারণ এর পরই আইপিএল  খেলতে আরবে উড়ে যাবেন ধোনি। ফলে এই নয়া গাড়তে ধোনির সওয়ার হতে অপেক্ষা করতে হবে আইপিএলের শেষ পর্যন্ত।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Major Mahi missing @mahi7781 !

A post shared by Sakshi Singh Dhoni (@sakshisingh_r) on Aug 15, 2020 at 4:42am PDT