বার্সালোনা কোচ হওয়ার দৌড়ে এই মুহুর্তে সবচেয়ে এগিয়ে প্রাক্তন বার্সা ফুটবলার রোনাল্ড কোম‍্যান। শান্ত ধীরস্থির প্রকৃতির এই মানুষটি বর্তমানে কোচিং করান নিজের দেশ নেদারল্যান্ডসের জাতীয় দলকে। কিন্তু শোনা যাচ্ছে বার্সেলোনা কর্তারা তাকে চাইলে জাতীয় দলের কোচিং ছেড়ে নিজের পুরোনো ক্লাবে ফিরতে কোনও অসুবিধা নেই তার। তার সঙ্গে এইমুহুর্তে ব্যাক আপ হিসাবে মৌরিসিও পচেত্তিনো-র নামও উড়িয়ে দিতে চাইছে না বার্সা বোর্ড।   

আরও পড়ুনঃপ্রতি বছর চ্যাম্পিয়ন্স লিগে হতাশার জের, ক্লাব ছাড়ার জোড়ালো দাবি মেসির

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ ফলে বিধ্বস্ত হওয়ার পর দায়িত্ব ছেড়েছেন কিকে সেটিয়েন। সেই অফিসিয়াল ঘোষণা শুধুমাত্র সময়ের অপেক্ষা। এরমধ্যে মেসির ক্লাব ছাড়ার জল্পনাও চিন্তিত করে তুলেছে বার্সেলোনা বোর্ডকে। তাই এই পরিস্থিতিতে বার্সেলোনা চাইছে এখন কাউকে যে আগে বার্সেলোনার সাথে যুক্ত ছিল। ক্লাবের অন্দরে চলছে একাধিক বিষয় নিয়ে চাপা অস্বস্তি। সেই আরও জোড়ালোভাবে উঠে এসেছে কোম‍্যানের নাম। 

আরও পড়ুনঃশুধু ব্যাট নয়, ধোনির হাতে কথা বলে বন্দুকও

আরও পড়ুনঃধোনির সেরা ১৫ ছবি, যা দেখে আপ্লুত হবেন আপনিও

পরের মরশুমে বার্সায় একাধিক পরিবর্তন হতে চলেছে। অনেক খেলোয়াড়দের ছেঁটে ফেলা হতে পারে। আঁচ পড়তে পারে বেশ কিছু সিনিয়র খেলোয়াড়দের ওপর। সেই পরিস্থিতিতে শক্তভাবে দলের হাল ধরতে পারেন এমন কাউকে খুঁজছে বার্সা। অতীতে মাঠে বার্সাকে অনেক কঠিন লড়াইয়ে জয় এনে দিয়েছে ডাচ কিংবদন্তি। তাই হয়তো তার হাতেই দায়িত্ব তুলে দিয়ে নিশ্চিন্ত হবে বার্সেলোনা বোর্ড সভাপতি বার্থেমিউ।