ঋষভ পন্থকেই তিন ফরম্যাটে ভারতীয় দলের ফাস্ট চয়েস উইকেট কিপার বলে বর্ণনা করেছিলেন জাতীয় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। এতদিন বিরাটরাও সেই পথেই হাঁটছিলেন, কিন্তু সম্প্রতিক সময়ে ঋষভের ফর্ম তাঁকে নিয়ে আবার নতুন করে ভাবতে বাধ্য করছে বিরাটদের। এমনই খবর উঠে আসছে বোর্ড সুত্র থেকে। শোনা যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ঋষভ নয়, ঋদ্ধিকে নিয়েই পরিকল্পনা সাজাচ্ছে টিম ম্যানেজমেন্ট। নির্বাচরা প্রথম টেস্টে ঋষভকে সুযোগ দিতে চাইলেও বিরাট ও শাস্ত্রী নাকি ঋদ্ধিকেই দলে রাখতে চাইছেন। তার প্রথম কারণ মানসিক ভাবে এখন অনেকটা পিছিয়ে পন্থ। পাশাপাশি ঘরের মাঠে স্পিন সহয়াক উইকেটে জাদেজা অশ্বিনদের স্পিন বোলিংয়ে কিপিং করার মত পারদর্শিতা ঋদ্ধির অনেক বেশি। আর ব্যাট হাতে লোয়ার অর্ডারে রানও আছে বাংলার উইকেট কিপারের ঝুলিতে। তাই প্রথম টেস্টর আগে সব দিকে থেকেই নাকি এগিয়ে বাংলার পাপালি। 

আরও পড়ুন - এবার বিশ্ব ক্রিকেট সোশ্যাল মিডিয়ায়, আইসিসির সঙ্গে গাঁটছড়া বাঁধল ফেসবুক

এদিকে বুমরার চোট নিয়েও উঠে আসছে নতুন আপডেট। চোটের জন্য ভারতীয় পেসারের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলা হচ্ছে না। একই সঙ্গে তাঁকে নিয়ে কোনও রকম তাড়াহুড়ো করতে চায় না টিম ম্যানেজমেন্ট। বিরাটদের স্পষ্ট বার্তা সম্পুর্ণ ফিট না হয়ে যেন, কোনও ভাবেই ক্রিকেটে না ফেরেন বুমরা। সেই হিসেবে দেখতে গেলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ ভারতের। সেখানও বুমরাকে মাঠে নামিয়ে দেওয়ার পক্ষে নন বিরাটরা। তাই চলতি বছরে ঘরের মাঠে আর হয়তো টেস্ট খেলা হচ্ছে না জসপ্রীত বুমরারা। 

আরও পড়ুন - মোদীর পরেই স্থান ধোনির, তাই বলছে সমীক্ষার রিপোর্ট

বৃহস্পতিবার থেকে ভারতীয় বোর্ড সভাপতি একাদশের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার কথা ছিল ফাফ ডুল্পেসির দলের। সেখানেই ছিল টেস্ট ওপেনার রোহিত শর্মার প্রথম পরীক্ষা। কিন্তু বৃষ্টির জন্য প্রথম দিনের খেলাই পন্ড। একটা বল তো দুরের কথা, টসটাও করা গেল না বৃষ্টির জন্য। টেস্ট ওপেনার হিসেবে রোহিতে সফল হবেন বলেই মনে করছেন, তাঁরই সতীর্থ অজিঙ্কে রাহানে। ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক বলছেন,‘টেস্ট ক্রিকেট খেলাটা মানসিক দিকের ওপর নির্ভর করে। আমার বিশ্বাস রোহিত টেস্ট ওপেনার হিসেবে সফল হবে। ’ একই সঙ্গে রাহানে জানিয়েছেন রোহিতের মত ক্রিকেটারকে বাইরে বসে থাকতে দেখাটা খুব কঠিন।

আরও পড়ুন - প্রধানমন্ত্রীকে দেখে অনুপ্রাণিত, আরও দুই ক্রীড়াবিদ যোগ দিলেন বিজেপিতে