পুজোর সময় চোখের মেকআপ করতে মেনে চলুন এই পাঁচ উপায়, চোখের সাজ নজর কাড়বে সকলের

| Sep 28 2022, 01:10 PM IST

পুজোর সময় চোখের মেকআপ করতে মেনে চলুন এই পাঁচ উপায়, চোখের সাজ নজর কাড়বে সকলের

সংক্ষিপ্ত

রইল বিশেষ টিপস। চোখের মেকআপ করতে মেনে চলুন বিশেষ। সিমারি আই, স্মোকি আই, নিউড আই কিংবা ন্যাচারাল আই যাই মেকআপ করুন না কেন মেনে চলুন এই বিশেষ টিপস। চোখের মেকআপ করার আগে এই পাঁচটি পদ্ধতি অবশ্যই অনুসরণ করুন। এতে মেকআপ সহজে নষ্ট হবে না। চোখ  দেখাবে আকর্ষণীয়। 

পুজো মানে জমিয়ে সাজগোজ। তাই অনেক আগে থেকেই পোশাক, অ্যাকসেসরিজ, মেকআপ কিট সবই কেনা হয়ে গিয়েছে। এবার ঠিক মতো সাজাগোজ করে শুধু বেরনোর পালা। পুজোর সময় সকলের নজর কাড়তে ও সকলের চোখে সুন্দরী হয়ে উঠনে মরিয়া থাকেন সকলেই। এই কারণে মেকআপই ভরসা। পুজোর এই কদিন সকলেই ত্বকে দেন মেকআপের ছোঁয়া। এক্সপেরিমেন্ট করেন পুজোর সাজগোজ নিয়ে। আর রইল বিশেষ টিপস। চোখের মেকআপ করতে মেনে চলুন বিশেষ। সিমারি আই, স্মোকি আই, নিউড আই কিংবা ন্যাচারাল আই যাই মেকআপ করুন না কেন মেনে চলুন এই বিশেষ টিপস। চোখের মেকআপ করার আগে এই পাঁচটি পদ্ধতি অবশ্যই অনুসরণ করুন। এতে মেকআপ সহজে নষ্ট হবে না। চোখ  দেখাবে আকর্ষণীয়। 

চোখের মেকাআপ করার আগে প্রায় সকলেই মুখে র মেকআপ সেরে নেন। বাকি থাকে শুধু টাচ আপ। এবার পুজোর সময় মুখের মেকআপ তো আগে করবেনই তবে চোখের তুলি ছোঁয়া দেওয়ার আগে চোখের তলায় নরম কাপড়ের টুকরো বা কোনও শিট রেখে তবেই মেকআপ করুন। এতে আইশ্যাডো কিংবা মাস্কারা গালের ওপর পরবে না। এমন ধরনের বিশেষ কাগজও পাওয়া যায়। চাইলে তাও ব্যবহার করতে পারেন। 

Subscribe to get breaking news alerts

চোখে ভারী মেকআপ করলে ঠোঁটে হালকা মেকআপ করুন। আগে চোখের মেকআপ করে নিন। সেই অনুসারে ঠোঁটের মেকআপ করুন। চোখ ও ঠোঁট উভয় চরা মেকআপ করলে পুরো সাজ নষ্ট হতে পারে। 

মেকআপ ফুটিয়ে তুলতে অবশ্যউ চোখ বড় দেখানো দরকার। এক্ষেত্রে চোখের ভিতরের কোণায় হালকা আইশ্যাডো দিন। সাদা আইশ্যাডো ব্যবহার করতে পারেন এতে চোখ আরও বড় দেখাবে। 

পুজোর সময় আমরা অনেকেই নতুন মেকআপ কিট কিনে থাকি। আপনি পুজোর জন্য নতুন ব্র্যান্ডের চোখের মেকআপ সঠিক পণ্য বেছে নেওয়ার আগে তা আপনার চোখে উপযুক্ত কিনা তা জেনে নিয়ে তবেই তা ব্যবহার করবেন। 

কোন মেকআপ করতে চাইছেন আগে দেখে নিন। সিমারি আই, স্মোকি আই, নিউড আই কিংবা ন্যাচারাল আই এমনবহু ধরনের চোখের সাজ হয়। এগুলো করার আগে কোনটা করতে চাইছেন সেটা দেখে নিন ও সেই মেকআপের পদ্ধতি জেনে নিন। 

ব্লটিং পেপার দিয়ে চোখ মুছুন। মেকআপ করতে গিয়ে চোখ ঘেঁয়ে যেতেই পারে। এক্ষেত্রে ব্লটিং পেপার ব্যবহার করুন। এতে মুখ কালো হওয়ার সম্ভাবনা থাকবে না। 
 

আরও পড়ুন- এক্সারসাইজ করেও যদি ওজন না কমে, খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার, দ্রুত মিলবে উপকার

আরও পড়ুন- পুজোর আগে বাড়িতেই ওয়্যাক্স করার পরিকল্পনা আছে? মাথায় রাখুন এই পাঁচটি জিনিস

আরও পড়ুন- পাঁচ দিনে কমবে পাঁচ কেজি, দেখে নিন পুজোর আগে কোন দিন কী খাবেন, রইল Diet Chart

Read more Articles on