ত্বকের ধরন বুঝে ব্যবহার করুন ফেসমাস্ক, মুহূর্তে ত্বক হবে উজ্জ্বল, রইল বিশেষ টিপস

| Sep 26 2022, 12:55 PM IST

ত্বকের ধরন বুঝে ব্যবহার করুন ফেসমাস্ক, মুহূর্তে ত্বক হবে উজ্জ্বল, রইল বিশেষ টিপস

সংক্ষিপ্ত

হাজার চেষ্টা করেও সময় বের করতে পারছেন না। পুজো আগে কীভাবে পার্লার গিয়ে ত্বকের যত্ন নেবেন তা অনেকে ভেবে উঠতে পারছেন না। আজ টিপস রইল তাদের জন্য। পার্লার যাওযার সময় না থাকলে ঘরে বসেই নিন ত্বকের যত্ন। ত্বকের ধরন বুঝে ব্যবহার করুন মাস্ক। জেনে নিন কোন ধরনের ত্বকে কেমন মাস্ক লাগাবেন। 

পুজোর পাঁচ দিন সকলের চোখে সুন্দর হয়ে ওঠা মাস্ট। এই সময় নিজের রূপের লাবণ্যে সকলকে চমক দিতে চলতে প্রস্তুতি। কেউ নিয়মিত ফেসিয়াল করছেন, কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করছেন তো কেউ বানাচ্ছেন ঘরোয়া প্যাক। হাতে মাত্র ৪ টে দিন। তাই অনেকেরই ফেসিয়াল করা হয়ে গিয়েছে। তেমনই এমনও অনেকে আছেন যারা হাজার চেষ্টা করেও সময় বের করতে পারছেন না। পুজো আগে কীভাবে পার্লার গিয়ে ত্বকের যত্ন নেবেন তা অনেকে ভেবে উঠতে পারছেন না। পারছেন না সময় বের করতে। আজ টিপস রইল তাদের জন্য। পার্লার যাওযার সময় না থাকলে ঘরে বসেই নিন ত্বকের যত্ন। ত্বকের ধরন বুঝে ব্যবহার করুন মাস্ক। জেনে নিন কোন ধরনের ত্বকে কেমন মাস্ক লাগাবেন। 

শুষ্ক ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করুন আপেলের মাস্ক। প্রথমে আপেল কেটে টুকরো করে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। সেই ব্লেন্ড করা আপেলের টুকরো ছেঁকে রস আলাদা করে নিন। এবার তার সঙ্গে মেশান ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে বানান ফেসপ্যাক। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 

Subscribe to get breaking news alerts

নরমাল ত্বকে ব্যবহার করুন ময়দা ও মধুর ফেসমাস্ক। একটি পাত্রে পরিমাণ মতো ময়দা নিয়ে তাতে মেশান মধু ও ক্যামোলাইন জুস। ভালো করে মিশিয়ে মাস্ক বানিয়ে নিন। এবার তা ত্বকে লাগান।  শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

তৈলাক্ত ত্বকে ব্যবহার করুন গাজরের রস দিয়ে তৈরি মাস্ক। প্রথমে একটি পাত্রে পরিমাণ মতো মুলতানি মাটি নিন। তাতে মেশান গাজরের রস। মেশান ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। তৈলাক্ত ত্বকের জন্য বেশ উপকার গাজরের রস দিয়ে তৈরি মাস্ক।

কম্বিনেশন স্কিনে জেল্লা আনতে পুজোর আগে ব্যবহার করুন অ্যালোভেরা জেল, অ্যাভোকাডো দিয়ে তৈরি ফেস মাস্ক। প্রথমে একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার একটি অ্যাভোকাডোর ভিতরের সবুজ অংশ বের করে নিন। অ্যালোভেরা জেল ও অ্যাভোকাডো ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বকে মুহূর্তে আসবে জেল্লা। এবার ত্বকে ধরন বুঝে ব্যবহার করুন ফেসমাস্ক। মুহূর্তে ত্বক হবে উজ্জ্বল। ব্যবহার করুন এই কয়টি বিশেষ মাস্ক। 

আরও পড়ুন- দ্রুত ওজন কমাতে মেনে চলুন এই তিন পদ্ধতি, পুজোর আগে হয়ে উঠুন আকর্ষণীয়

আরও পড়ুন- পুজোয় আপনার সুবাসে মেতে উঠুক চারপাশ, ফ্ল্যাট ৫০ শতাংশ ছাড়ে মিলছে এই ব্র্যান্ডেড পারফিউমগুলি

আরও পড়ুন- ওজন কমাতে ভরসা করুন এই Magic Drinks-র ওপর, সাত দিনে মিলবে উপকার

null