আনারসের খোসা দিয়ে বানিয়ে ফেলুন স্ক্রাবার, পুজোর আগে ত্বকে আসবে জেল্লা

| Sep 25 2022, 11:54 AM IST

আনারসের খোসা দিয়ে বানিয়ে ফেলুন স্ক্রাবার,  পুজোর আগে ত্বকে আসবে জেল্লা

সংক্ষিপ্ত

রইল আনারস দিয়ে তৈরি বডি স্ক্রাবারের হদিশ। ত্বক উজ্জ্বল করতে ও ত্বকের অনেকেই ঘরোয়া টোটাকার ওপর ভরসা করে থাকেন। তারা এবার ব্যবহার করুন এই আনারসের বডি স্ক্রাবার। জেনে নিন কীভাবে বানাবেন এই স্ক্রাবার। 

স্বাস্থ্যের উন্নতি ঘটাতে বিশেষজ্ঞরা সব সময় সঠিক খাদ্যগ্রহণের পরামর্শ দিয়ে থাকেন। সুস্থ থাকতে আমরা অনেকেই সবজি ও ফল খাই। এবার স্বাস্থ্যের সঙ্গে ত্বক উজ্জ্বল করুন। ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন ফলের নির্যাস। আজ রইল আনারস দিয়ে তৈরি বডি স্ক্রাবারের হদিশ। ত্বক উজ্জ্বল করতে ও ত্বকের অনেকেই ঘরোয়া টোটাকার ওপর ভরসা করে থাকেন। তারা এবার ব্যবহার করুন এই আনারসের বডি স্ক্রাবার। জেনে নিন কীভাবে বানাবেন এই স্ক্রাবার। 

আনারসের খোসা দিয়ে বানাতে পারেন বডি স্ক্রাবার। প্রথমে আনারসের খোসা ছাড়িয়ে নিন। এবার সেই আনারসের খোসা দিয়ে বানান স্ক্রাবার। এই আনারসের স্ক্রাবার বানাতে দরকার আনারসের খোসার সঙ্গে দরকার ব্রাউন সুগার ও গোলাপ জল দরকার। প্রথমে আনারসের খোসা ( ১ কাপ), ব্রাউন সুগারে (১ কাপ) ও গোলাপ জল (১ টেবিল চামচ) নিন। প্রথমে আনারসের খোসা নিয়ে ব্লেন্ড করে নিন। এবার ব্লেন্ড করা আনারসের খোসার সঙ্গে মেশান ব্রাউন সুগার। তার সঙ্গে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি বডিতে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। এই স্ক্রাবার নিয়মিত ব্যবহার করতে পারেন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। 

Subscribe to get breaking news alerts

আর মাত্র ১ সপ্তাহের অপেক্ষা। তারপরই মর্ত্যে আসবেন মা দুর্গা। পুজোর এই কটা দিন সকলেই চান অন্যের চোখে সুন্দর হয়ে উঠতে। সে কারণে চলে জোর কসরত। এবার ত্বক উজ্জ্বল করতে নিয়মিত স্ক্রাবিং করুন। ব্যবহার করুন ঘরোয়া স্ক্রাবার। আনারস দিয়ে বানিয়ে ফেলতে পারেন স্ক্রাবার। এতে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। তেমনই আরও কয় উপায় বানাতে পারেন স্ক্রাবার। দেখে নিন কীভাবে। 

ওটস দিয়ে বডি স্ক্রাবার বানাতে পারেন। প্রথমে ওটস ব্লেন্ড করে নিন। এবার এই ১ টেবিল চামচ ওটসের সঙ্গে মেশান ১ চা চামচ মধু ও ১ চা চামচ বেকিং সোডা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। প্রয়োজনে জল মেশাতে পারেন। মিশ্রণটি দিয়ে স্ক্রাবিং করুন। 

চিনি, লেবুর রস ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন বডি স্ক্রাবার। প্রথমে চিনি মিহি করে গুঁড়ো করে নিন। একটি পাত্রে চিনি, লেবুর রস ও অলিভ অয়েল মিশিয়ে নিন। মিশ্রটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে স্ক্রাবিং করে নিন। বডি স্ক্রাবার হিসেবে এই প্যাক বেশ উপকারী।   
 

আরও পড়ুন- Skin Texture উন্নত হবে এই পাঁচ উপায়, জেনে নিন কী করলে পুজোর আগে ত্বকে আসবে জেল্লা

আরও পড়ুন- পুজোয় দিপ্তীময় ত্বক পেতে রাতে ত্বকের যত্ন নিন এভাবে, কয়েক দিনেই পাবেন ফল

আরও পড়ুন- মহালয়া স্পেশ্যাল মেনুতে থাকুক আনারস ফ্রাইড রাইস, দেখে নিন কীভাবে বানাবেন এই পদ

Read more Articles on