Asianet News BanglaAsianet News Bangla

প্রথমবার দক্ষিণী ছবির মতো ভিএফএক্স থাকতে চলেছে বাংলা ছবিতে ছবির নামভূমিকায় অপরাজিত খ্যাত জিতু

দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় পরিচালিত আসন্ন ছবিতে স্বাধীনতা সংগ্রামী তিতুমীরের চরিত্রে অভিনয় করবেন জিতু। ছবিতে দক্ষিণী ছবি আরআরআর এর মতো ভিএফএক্স থাকবে বলে দাবি অভিনেতার। 
 

For the first time ever a Bengali film is going to have VFX like a southern film anbsd
Author
Kolkata, First Published Jul 17, 2022, 10:54 AM IST

অপরাজিত ছবির হাত ধরে বহুল প্রশংসিত হয়েছিলেন পর্দার সত্যজিৎ তিনিই এবার তিতুমীরের চরিত্রে অভিনয় করবেন। পরিচালক দেবাদিত্য বন্দ্যোপাধ্যায়ের তিতুমীর ছবিতে তিতুমীরের চরিত্রে অভিনয় করবেন জিতু। ছবির জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন নায়ক। তিতুমীরে একেবারে অন্যরকম লুকে দেখা যাবে জিতুকে । জিতু তিতুমীরকে নিয়ে পড়াশোনা করে আরও গভীরভাবে সবটা জানার চেষ্টা করছেন । অভিনেতার কথায়, 'যত পড়ছি, জানছি তত কৌতূহল বাড়ছে ।' সিনেমার জন্য ঘোড়সওয়ার ও লাঠি চালনা, তরোয়াল চালনারও প্রশিক্ষণ নেবেন অভিনেতা ।

ছবির প্রসঙ্গে অভিনেতা জানিয়েছেন, 'আমার আগের ছবির প্রযোজক হাসানদা(ফিরদাউসুল হাসান)র কাছে প্রথমে ছবিটা এসেছিল। উনিই আমাকে পরিচালক দেবদিত্য বন্দ্যোপাধ্যায়ের কথা বলেন। জানান ছবির বিষয় তিতুমীর, ওই চরিত্রটিতেই অভিনয়ের প্রস্তাব দেন। এরপর চিত্রনাট্য যখন শুনলাম, তখন সেটা আমার ভীষণ পছন্দ হয়। এক তো অপরাজিত করার পর অনীকদার কাজ, এবং সেই কাজের প্রতিফলন, দর্শকদের প্রশংসা আমায় প্রভাবিত করেছে। আর তারপরই দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় এমন একটা চিত্রনাট্য আমায় শুনিয়েছেন, যেখানে অভিনেতা, পরিচালক, আর্ট ডিরেক্টর, মেকআপ আর্টিস্ট সকলেরই প্রচুর কিছু করণীয় রয়েছে। আর এর জন্যই আমি হ্যাঁ করেছি।' জিতু কমলের কথায়, বাঁশের কেল্লার কথা সকলেরই জানা। স্বাধীনতা সংগ্রামে তিতুমীরের ভূমিকা, ইংরেজ শাসনের বিরুদ্ধে তাঁর লড়াই, সবটাই আমরা জানি। সেটাই আমায় আকর্ষিত করেছে। ছবিতে মীর নাসির আলীর তিতুমীর হয়ে ওঠার কাহিনী উঠে আসবে।' অভিনেতা এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ট্রিপল আর-এর মতো বড় স্কেলে তৈরি হবে সিনেমা । ভিএফএক্স-এর সাহায্য নেওয়া হবে । অ্যাকশন দৃশ্যে প্রশিক্ষণ দেওয়া জন্য সলমন খানের 'কিক' ছবির ফাইট মাস্টারকে খবর দেওয়া হবে । অভিনেতার লুকেও বেশ খানিকটা বদল আনা হবে ।সেপ্টেম্বর থেকে শুটিং শুরু হওয়ার কথা রয়েছে । মূলত, বোলপুরের কিছু জায়গায় ও ওড়িশার বালেশ্বরে শুটিং হবে । উৎপল দত্তের নাটক 'তিতুমীর' দেখার পরই তাঁর সম্পর্কে আগ্রহ আরও বাড়ে পরিচালকের । এরপরই ছবি তৈরির পরিকল্পনা করে ফেলেন ।

আরও পড়ুনঃ 

নিজের ছবিকে হল পাওয়ানোর জন্য এসভিএফ শ্ৰীমতীকে হল থেকে নামিয়ে দিচ্ছে এমনই বিস্ফোরক দাবি অভিনেত্রী স্বস্তিকার

'ব্যক্তিগত জীবনের সঙ্গে পেশাগত জীবনকে গোলাই না', আদ্রিতের সঙ্গে সম্পর্ক বিতর্কে বিস্ফোরক কৌশাম্বি

Big Breaking: এবার বলিউডে যশ দাশগুপ্ত, বিপরীতে দিব্যা খোসলা কুমার, শুরু হয়েছে ছবির শ্যুটিং
ছবির পরিচালক দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় বলেন, '২০১৬-১৭ সাল থেকেই এই চিত্রনাট্যটা নিয়ে কাজ শুরু করেছিলাম। শেষপর্যন্ত এখন এটা করা সম্ভব হচ্ছে। ছবিটা বড় স্কেলেই বানাতে চলেছি। এই ছবির বাজেট প্রায় সাড়ে ৫ কোটির কাছাকাছি। তিতুমীরের চরিত্রে মানাবে এবং গ্রহণযোগ্য একজন মুখ খুঁজছিলাম। জিতুকে অপরাজিত ছবিতে দেখার পর আমার মনে হয়েছে ও এটা করতে পারবে। এটার জন্য লাঠি চালনা, ঘোড়ায় চড়া, তরোয়াল চালনা সবই শিখতে হবে জিতুকে। এই ছবিতে ওঁর লুকটা খুবই গুরুত্বপূর্ণ। প্রচুর ভিএফএক্স থাকবে। ফাইটমাস্টার হিসাবে থাকছেন রতন বোস এবং মনোহর বর্মা। সেপ্টেম্বর থেকে ছবির শুটিং শুরু হবে ওড়িশার বালেশ্বর, বোলপুর এবং এরাজ্যের কিছু জমিদার বাড়িতে। ছবির জন্য আমার সঙ্গে চিত্রনাট্য লিখেছেন পুলক দাস, মেকআপের দায়িত্বে থাকছেন রামচন্দ্র আদক, ক্যামেরায় থাকছেন বিক্রম আনন্দ, সম্পাদনায় থাকছেন সুজয় দত্ত রায়। ছবির প্রযোজক শুভজিৎ মণ্ডল, উপস্থাপনায় ফিরদাউসুল হাসান।'

Follow Us:
Download App:
  • android
  • ios