Asianet News BanglaAsianet News Bangla

Kangana Ranaut- 'হয় গান্ধীজি নয় নেতাজি' জওহরলাল নেহেরুরু পর এবার গান্ধীজিকে নিশানা কঙ্গনার

ফের বিতর্কে জড়ালেন কঙ্গনা রানাউত। দেশের স্বাধীনতা, জওহরলাল নেহেরুরু পর এবার কঙ্গনার নিশানায় গান্ধীজি। কন্ট্রোভার্সি কুইনের নয়া পোস্ট ঘিরে আবার শুরু শোরগোল। 
 

Kangana ranaut targets Gandhiji after indian independence controversy
Author
Kolkata, First Published Nov 17, 2021, 10:53 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিতর্কের শিরোনামে থাকতে হয় তো পছন্দ করেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সম্প্রতি দেশের স্বাধীনতা বিস্ফোরক মন্তব্যের জেরে নেটদুনিয়ায় কটাক্ষের শিকার হয়েছেন অভিনেত্রী। শুধু নেটিজেনরা নন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরারাও কঙ্গনার মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন এমন কি তার পদ্মশ্রী (Padmashree) সম্মান ফিরিয়ে নেওয়ার বিষয়ে ও প্রশ্ন তুলেছেন তারা।  এরপরই নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে (Social Media Platform) এই কটাক্ষের বিষয়ে মুখ খোলে কঙ্গনা এবং সমালোচকদের উদ্দেশ্যে ছুঁড়ে দেন বেশ কিছু প্রশ্ন। পাশাপাশি চ্যালেঞ্জ করে লেখেন, তাঁর প্রশ্নের সঠিক জবাব মিললে এবং তাঁর ভুল প্রমাণ করতে পারলে তিনি পদ্মশ্রী (Padmashree)  ফিরিয়ে দিতেও রাজি।  এবার আবার বিতর্কে জড়ালেন বলি অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। এবার সরাসরি নিশানা 'বাপুজি' অর্থাৎ মহাত্মা গান্ধীকে। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে (Instagram Profile) গান্ধীজিকে (Gandhiji) ঘিরে কঙ্গনার মন্তব্য (Kangana ranaut Statement) ফের শোরগোল শুরু নেটদুনিয়ায়।  কিন্তু প্রশ্ন হল গান্ধীজিকে (Gandhiji) নিয়ে কী এমন লিখেছেন কঙ্গনা?

Kangana ranaut targets Gandhiji after indian independence controversy

ইনস্টাগ্রামে কঙ্গনা (Kangna in Instagram) লিখেছেন, 'এক সময় আমাদের শেখানো হয়েছিল একগালে চড় মারলে আরেকটি গাল পেতে দিতে এবং এইভাবেই ভারত স্বাধীনতা পাবে। এইভাবে কেউ স্বাধীনতা পায় না। ভিক্ষা পায়। নিজের হিরো নির্বাচিত করার আগে দুবার ভাবুন।' এরপরই কঙ্গনা বিষয়টিকে কটাক্ষ করে লিখেছেন, 'গান্ধীজি না কি নেতাজি আপনি কাকে সমর্থন করছেন তা আপনাকে নির্বাচিত করতে হবে। আপনি কখনওই একসঙ্গে দুজনকে সমর্থন করতে পারেন না।' পাশাপাশি কঙ্গনা (Kangana Ranaut) আরও লেখেন যে, 'প্রত্যেক বছর তাঁদের জন্ম বার্ষিকীতে শুভেচ্ছা জানানোই সবকিছু নয়। এক ব্যক্তির দেশের ইতিহাস , তাঁদের হিরোকে চেনা উচিত। গান্ধী কখনও ভগত সিং(Bhagat Singh) এবং নেতাজিকে (Netaji) সমর্থন করেননি।' এখানেই শেষ নয়, এমন কি ভগত সিংয়ের (Bhagat Singh) ফাঁসি নিয়েও মুখ খুলেছেন কঙ্গনা।

Kangana ranaut targets Gandhiji after indian independence controversy

আরও পড়ুন- Kangana Ranaut- 'আমার প্রশ্নের উত্তর দিলে পদ্মশ্রী ফিরিয়ে দেব' দেশের স্বাধীনতা বিতর্কে মুখ খুললেন কঙ্গনা

নিজের পোস্টের সঙ্গে একটি পুরোনো প্রতিবেদন ও তুলে ধরেছেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। এক্ষেত্রে যে প্রতিবেদনটি তুলে ধরা হয়েছে তার শিরোনাম হল 'Gandhi, others agreed to hand over Netaji' অর্থাৎ নেতাজি ভারতে এলে তাঁকে ব্রিটিশদের হাতে তুলে দিতে সম্মত গান্ধী এবং অন্যান্যরা'। কঙ্গনার এই পোস্টের পর এ কথা স্পষ্ট যে দেশের স্বাধীনতা বিতর্কে আবার ও সরব হয়েছেন কঙ্গনা (Kangana Ranaut)। প্রসঙ্গত, সম্প্রতি কিছুদিন আগেই এক জনপ্রিয় সংবাদ মাধ্যমের একটি সাক্ষাৎকারে অভিনেত্রী কঙ্গনা রানাউতের মন্তব্য (Kangana Ranaut Statement) নেটদুনিয়ায় ভাইরাল হয়ে ওঠে।  যেখানে কঙ্গনা বলেছেন, 'দেশ প্রকৃত স্বাধীনতা পেয়েছে ২০১৪ সালে, ১৯৪৭ সালে যেটা পেয়েছিল সেটা স্বাধীনতা নয় সেটা ছিল ভিক্ষা।' আর এরপর থেকেই দেশ জুড়ে শুরু হয় সমালোচনার ঝড়। এমন কি এই কারণে কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ ওঠে।  শুধু তাই নয় এহেন মন্তব্যকে পাগলামির আখ্যা ও দেওয়া হয়। তবে কোনো কটাক্ষের কারণে থেমে থাকেন নি অভিনেত্রী।  বিষয়টি নিয়ে একের পর পুরোনো প্রতিবেদন শেয়ার করে পুনরায় আবার বিতর্কে জড়ালেন তিনি। 

Kangana ranaut targets Gandhiji after indian independence controversy

আরও পড়ুন- Kangana Ranaut- দেশের স্বাধীনতা নিয়ে বিতর্কমূলক মন্তব্যের জেরে কঙ্গনা রানাউতের পদ্মশ্রী প্রত্যাহারের দাবি

আরও পড়ুন- Kangana Ranaut- 'ভারত প্রকৃতপক্ষে স্বাধীন হয়েছে ২০১৪ সালে' - ফের বিতর্কিত মন্তব্যে চর্চার শিখরে কঙ্গনা


 

Follow Us:
Download App:
  • android
  • ios