সেরার সেরা লড়াইয়ে সকলকে পিছনে ফেলে জয়ের মুকুট ছিনিয়ে নিলেন মিস আফ্রিকা জোজিবিনি তুনজি। মিস ইউনিভার্স ২০১৯-এর শিরোপা উঠল মিস আফ্রিকার মাথায়। এই জয়ের খেতাব ছিনিয়ে নিতে জোজিবিনির সঙ্গে যিনি লড়াইয়ে একি স্থানে ছিলেন তিনি হলেন মিস ইউনিভার্স পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন। এবং সেকেন্ড রানার আপ হলেন মিস ইউনিভার্স মেক্সিকো। 

শিশুদের সামলানোর কাজ করতেন কিয়ারা, শেয়ার করলেন বি-টিউনে পা রাখার আগের স্মৃতি

জোজিবিনির মাথায় সেরার শিরোপা পরিয়ে দিলেন ২০১৮সালের বিজয়িনী ক্যাটরিওনা গ্রে। স্থানীয় সময়ানুসারে রবিবার রাতে আটলান্টায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে মিস আফ্রিকা সকলকে ছাপিয়ে জয়ের হাসি হাসলেন। তবে এই প্রতিযোগিতায় ডূড়ান্ত ১০ জনের মধ্যে নিজের স্থান করে নিতে পারেননি ভারতের বর্তিকা সিং। 

সঙ্কট কাটিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর

২৬ বছরের জোজিবিনি লিঙ্গ বৈষম্যের বিরোধী এবং সেই নিয়ে লড়াইয়ে পিছপা হন না কখনোই। এই বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে তিনি সোশ্যাল মিডিয়া-তে প্রচারও করে থাকেন।

দাম বাড়ায় পেঁয়াজ ছাড়াই রান্না অক্ষয় গৃহিণীর, মুহূর্তে ভাইরাল টুইঙ্কেলের পোস্ট

আটলান্টায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় মোট ৯০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। স্যুইম স্যুট, ইভনিং গাউন, প্রশ্নোত্তর পর্ব পেরিয়ে জোজিবিনি জয় করে নেন সকলের মন। তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট গুলি এখন শুধুই উপচে পড়া শুভেচ্ছা বার্তা।