স্মৃতিতে মোচড় দিয়ে প্রকাশ্যে এল গুমনামী বাবা ছবির প্রথম গান। প্রথম থেকেই এই ছবিকে ঘিরে একাধিক প্রশ্ন তুলেছে নেটিজেনদের একমহল। নিশানায় কখনও নেতাজি কখনও বা ছিলেন গুমনামী বাবা। ছবির প্রতিটি ধাপেই যেন রহস্যের এক নতুন অধ্যায়। একে একে মুক্তি পেতে থাকে ছবির টিজার থেকে ট্রেলার। রেহাই মেলেনি কোথাও। 

আরও পড়ুনঃ প্রতিযোগিতার দৌড়ে কে এগিয়ে, কে পিছিয়ে, জেনে নিন চলতি সপ্তাহে সেরা মেগা সিরিয়াল

প্রতিবারই পরিচালক সৃজিত মুখোপাধ্যায় স্পষ্টভাষায় জানিয়েছিলেন ঘটনাকে ক্রমান্বয়ে সাজিয়ে তুলেছেন তিনি এই ছবির জন্য। ছবি না দেখে আগে থেকে তা যেন বিচার করা না হয়। কিন্তু নেটিজেনদের মত আবার ভিন্ন। যদিও ছবি নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রশ্নই তোলেনি ফরওয়ার্ড ব্লক। সম্প্রতিই এই ছবি দেখানোও হয় ফরওয়ার্ড ব্লকে। 

এবার সেই ছবিরই প্রথম গান প্রকাশ্যে এল। সেখানেই ধরা দিল স্মৃতি বিজরিত সংলাপ, সুভাষজি সুভাষজি হ্যায় ন্যাজ জিসপে হিন্দকো...। এক সময় এই গান গেয়ে উঠেছিলেন লক্ষ লক্ষ ভারতবাসী। সেই গানই এবার ছবিতে ব্যবহার করলেন পরিচালক। গান মুক্তি পাওয়ার পরই তা ছড়িয়ে  পড়ল নেট দুনিয়ায়। গানটি গেয়েছেন সোনু নিগম।

ছবির কাজ শেষ। বর্তমান চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি। এরই মধ্যে এই গান প্রকাশ্যে আশার পরই তা সকলের মন জয় করল আরও একবার। গানের দৃশ্যে ধরা পড়ল নেতাজি- সিঙ্গাপুর পারি দেওয়ার ঘটনা। আজাদ হিন্দ ফৌজ-এর পক্ষ থেকেই এই গানে গলা মিলিয়েছিলেন একাধিক জওয়ান। সেই স্মৃতি উষ্কেই যে ছবি এগিয়ে গেল আরও এক ধাপ।

আরও পড়ুনঃ শহরে আসছে নতুন জুটি, অতনু ঘোষের পরবর্তী ছবিতে জয়া ও প্রসেনজিৎ

পুজোর মুক্তিতে অপেক্ষারত ছবির মধ্যে অন্যতম হল গুমনামী। একাধিক ছবি এবার মুক্তি পেতে চলেছে পুজো মরশুমে। বলিউড থেকে চলিউড। একে অন্যকে টেক্কা দেওয়ার লড়াইয়ে সামিল একাধিক পরিচালক থেকে অভিনেতা। সেই তালিকায় সর্বাধিক চর্চিত নাম গুমনামী। ছবিটি মুক্তি পাবে ২ অক্টোবর।