বিদেশ থেকে দেশে ফিরলেই থাকতে হবে হোম কোয়ারেন্টাইনে। এমনই নির্দেশ ছিল সরকারের পক্ষ থেকে। তা মেনেই পরিচালক সৃজিত মুখোপাধ্যায় আফ্রিকা থেকে ফিরে সোজা গিয়েছিলেন হোম কোয়ারেন্টাইনে। তারই ১৪ দিন শেষ হল। এই ১৪ দিন তিনি কারুর মুখও দেখেননি। গৃহবন্দি হয়ে কাটিয়েছিলেন, আগামীতেও সেভাবেই থাকবেন, যতদিন না উঠছে লক ডাউন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন পরিচালক। 

আরও পড়ুন-করোনা মোকাবিলায় নয়া চ্যালেঞ্জ দীপিকার, ভিডিও পোস্টে দিলেন বার্তা...

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫০০। ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ৫০ জন। বিশ্বের মত দেশেও নেওয়া হয়েছে একাধিক ব্যবস্থা। করোনা ঠেকাতে বরং ভারতই গড়েছিল নজর। কিন্তু কোথায় কী, নিয়ম ভেঙে প্রতিদিন হাজার হাজার মানুষ ভিড় জমাচ্ছে দোকানে-বাজারে। এমনই পরিস্থিতিতে কড়া হাতে ব্যবস্থা নিয়েছেন রাজ্যের সরকার-কেন্দ্রিয় সরকার। কাঁধে কাঁধ মিলিয়ে মানুষকে সচেতন করার ভারও হাতে তুলে নিয়েছেন সেলিব্রিটিরা। 

আরও পড়ুন-ঘরে থেকেই করোনার বিরুদ্ধে যুদ্ধ জয়ে ঋতাভরী, জানালেন মন ভালো রাখার উপায়

প্রিয় তারকারা গৃহবন্দি হয়ে কী করছেন, সেই ছবি সোশ্যাল মিডিয়ার পাতা ধরা পড়ছে প্রতি নিয়ত। বিদেশ থেকে ফিরে তথ্য গোপন নয়, সৃজিত মুখোপাধ্যায়ের মত নিয়ম মেনে বজায় রাখতে হবে সামাজিক দুরুত্ব। তবে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ নয়। চলছে লক ডাউন। প্রাথমিকভাবে এই লক ডাউন উঠে যাবে ১৪ এপ্রিল। কিন্তু পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে লক ডাউন চলতে পারে জুন পর্যন্ত, অনুমান পরিচালকের। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা