Asianet News BanglaAsianet News Bangla

জানেন এই খাবারগুলো রাগ বাড়িয়ে দিতে পারে, রাগি মানুষদের এই খাবারগুলো এড়িয়ে চলা শ্রেয়

জেনে অবাক হবেন যে কিছু জিনিস খেলেও রাগ বাড়তে পারে। গ্রেটার নয়ডার জিআইএমএস হাসপাতালে কর্মরত একজন বিখ্যাত ডায়েটিশিয়ান ডাঃ আয়ুশি যাদব এমনই মন্তব্য করেছেন, এবং এই খাবারগুলোর নাম দিয়েছে এ্যঙ্গরি ফুড-
 

Angry Food these foods can increase anger angry people should avoid these BDD
Author
Kolkata, First Published Aug 8, 2022, 5:37 PM IST

কিছু মানুষ আছেন যারা কঠিন পরিস্থিতিতেও মেজাজ হারান না, উল্টো অনেক মানুষ ছোটখাটো বিষয়ে রেগে যান। রাগ করার অনেক কারণ থাকতে পারে, এর মধ্যে রয়েছে আর্থিক সমস্যা, অফিসের টানাপোড়েন, পারিবারিক কলহ, প্রিয়জনের কাছ থেকে প্রতারণা এবং ব্যর্থতা। তবে আপনি জেনে অবাক হবেন যে কিছু জিনিস খেলেও রাগ বাড়তে পারে। গ্রেটার নয়ডার জিআইএমএস হাসপাতালে কর্মরত একজন বিখ্যাত ডায়েটিশিয়ান ডাঃ আয়ুশি যাদব এমনই মন্তব্য করেছেন, এবং এই খাবারগুলোর নাম দিয়েছে এ্যঙ্গরি ফুড-

এই খাবারগুলো রাগ আরও বাড়িয়ে দিতে পারে- 
১) ফুলকপি: 
ফুলকপি খেলে আপনার শরীরে অতিরিক্ত বায়ু তৈরি হতে থাকে, যার কারণে গ্যাস এবং ফোলা হওয়ার আশঙ্কা থাকে এবং এটি আপনার রাগের কারণ হয়ে দাঁড়ায়। ব্রোকলির ক্ষেত্রেও একই সমস্যা দেখা দেয়।
২) ড্রাই ফ্রুটস
অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞরা সুস্বাস্থ্যের জন্য শুকনো ফল খাওয়ার পরামর্শ দেন, তবে এটি রাগের জন্মও দিতে পারে। তাই রাগ কম হলেও এটা না খাওয়াই ভালো।
৩) টমেটো -
এমন একটি সবজি যা ছাড়া আমাদের রেসিপির স্বাদ অসম্পূর্ণ থেকে যায়। এটি খাওয়ার অনেক উপকারিতা রয়েছে, তবে এটি শরীরে তাপ বাড়াতে পারে এবং একজন ব্যক্তিকে রাগান্বিত করতে পারে। যাদের তাড়াতাড়ি রাগ হয় তাদের টমেটো কম খাওয়া উচিত।

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- ব্লিচ করার পর ত্বকে জ্বালা পোড়া করে, এই ঘরোয়া উপায়গুলি মেনে তবেই ব্যবহার করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

৪) শসা-
শসা এবং তরমুজের মতো রসালো ফল খাওয়া আমাদের শরীরকে হাইড্রেটেড রাখতে পারে, তবে এটি রাগ বাড়ানোর জন্যও দায়ী হতে পারে। মানসিক চাপে থাকলে এই রসালো ফল খাবেন না।
৫) বেগুন-
উচ্চ অম্লীয় উপাদান রয়েছে যা আপনার মস্তিষ্কে রাগ সৃষ্টি করতে পারে। আপনি যদি মনে করেন যে এই সবজিটি খাওয়ার পরে আপনি রাগ করতে শুরু করেন, তাহলে এটি খাওয়া কমিয়ে দিন। 

Follow Us:
Download App:
  • android
  • ios