মহামারীর আবহেই বড়দিনের উৎসবে মেতে উঠেছে গোটা বিশ্ব। সেই উৎসবের আয়োজনে সেজে উঠছে গোটা দেশ। আর বড়দিন মানেই কেক পেস্ট্রির নানান পদ, উপহার আর প্রিয়জনদের সঙ্গ। বড়দিনের উৎসবকে আরও একটু মজাদার করতে অনেকেই বাড়িতে তৈরি করছেন কেক। লকডাউনের সময়ে রান্নাঘরে কেক বানাতে পারদর্শী হয়ে উঠেছেন অনেকেই। তাই বড়দিন উপলক্ষে বাড়িতে বানিয়ে নিন ডিম ছাড়াই ক্রিসমাস কেক রেসিপি।

আরও পড়ুন- উৎসবের মরসুমে জমে উঠুক ঘরোয়া আড্ডা, রইল ডবল এগ চিকেন রোল এর সহজ রেসিপি

ডিম ছাড়া এমন সুস্বাদু ফ্রুটকেক নিমেষে আপনার বড়দিনের আমেজ বাড়িতে তুলবে কয়েকগুন বেশি। দেখে নেওয়া যাক কীভাবে বানাবেন এই হেলদি ফ্রুটকেক। বর্তমানে বাইরের থেকে কেনা জিনিস খাওয়ার চল প্রায় কমেই গিয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই বাড়িতেই তৈরি হচ্চে মিষ্টি থেকে শুরু করে মুখরোচক সমস্ত পদ। তবে অনেকেই মনে করেন, কেক বানানো মানেই তা অনেক সময় সাপেক্ষ সেই সঙ্গে খুব ঝামেলার। এখন একথা ভুলে যান। 

আরও পড়ুন- বড়দিনের আড্ডা জমে উঠুক মশলাদার স্ন্যাকস-এর সঙ্গে, চেখে দেখুন অন্য স্বাদের মাশরুম পকোরা

বড়দিন হোক বা নিউ ইয়ার সেলিব্রেশন এর এই সময়ে কেক ঘরে আনে না এমন পরিবার খুব কম আছে। পুরনো বছর শেষ হয়ে আসতে চলেছে নতুন বছর। আর বছর শেষের সেলিব্রেশন মানেই কেক থাকবেই। তবে বাইরের খাবারে মুখ ফিরিয়ে বাড়িতে কেক বানিয়ে চমকে দিতে পারেন অপনি। বর্তমানে খুব সহজেই কম সময়ে বাড়িতে নিজের পছন্দের কেক বানিয়ে নিতে পারবেন আপনি। তাই আজ আপনাদের জন্য রইল সহজেই কেক বানানোর রেসিপি। দেখে নিন সেই রেসিপি