প্রতিদিনের একঘেয়ে খাবার থেকে মুক্তি পেতে বানিয়ে দেখতে পারেন মাশরুম এর এই পদ। ছোটদের দিন ভরপর পুষ্টি খাওয়া নিয়ে কোনও ঝামেলা না করেই। কোনও ঝঞ্ঝাট ছাড়াই পুষ্টিকর খাবার দিতে মাঝে মধ্যেই বানিয়ে ফেলতে পারেন এই পদ। অত্যন্ত পুষ্টিকর এই পদ বাড়ির বড় থেকে ছোট সকলের জন্যই অত্যন্ত উপকারী। শুধু তাই নয়, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করবে এই পদ। তাই আজকের জন্য রইল মাশরুম মেথি মালাই-এর একেবারে সহজ রেসিপি।

আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন সুস্বাদু খাওয়ার বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন এই পদ। এই পদ যা একেবারে কম খরচে শরীরে দেবে ভরপুর পুষ্টি। মাশরুম মেথি মালাই বানাতে উপকরণ হিসেবে লাগে ঘরে থাকা উপকরণ। তবে দেরি না করে দেখে নেওয়া যাক মাশরুম মেথি মালাই বানানোর সহজ সরল রেসিপি। দেখে নিন মাস্টারশেফ সঞ্জীব কাপুরের এই রেসিপি-

কাঁচা অথবা রান্না করা মাশরুম স্বল্প-ক্যালরীযুক্ত খাদ্য হিসেবে স্বীকৃত। কাঁচা অবস্থায় এতে ভিটামিন বি খাদ্যপ্রাণ থাকে যাতে রিবোফ্লোবিন, নায়াসিন এবং প্যান্টোথেনিক এসিড থাকে। অন্যান্য উদ্ভিদের তুলনায়  চীন, কোরিয়া-সহ বিভিন্ন ইউরোপীয় দেশে কয়েক ধরনের খাদ্যোপযোগী মাশরুম বর্তমানে বাজারে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে। আধুনিক খাবার হিসেবে মাশরুমের ব্যাপক বিস্তৃতি ঘটছে। এছাড়াও, প্রয়োজনীয় খনিজ উপাদান যথা - সেলেনিয়াম, কপার এবং পটাসিয়াম রয়েছে। চর্বি, শর্করা এবং ক্যালরীযুক্ত উপাদানের মাত্রা কম রয়েছে।