Asianet News BanglaAsianet News Bangla

স্ন্যাক্সে বানাতে পারেন ফিস পপকর্ন অথবা মিন্ট চিকেন টিক্কা, রইল রেসিপি

রইল আমিষ এই দুই স্ক্যাক্সের রেসিপি। খুব দ্রুত বানানো সম্ভব এই পদ। বাড়িতে চিকেনে কিংবা মাছ থাকলেই হল। কয়েকটি উপকরণের সাহায্যে সহজে বানিয়ে ফেলুন এই পদ। রইল রেসিপি। জেনে নিন কীভাবে বানাবেন ফিস পপকর্ন অথবা মিন্ট চিকেন টিক্কা। 

See the recipe how to make mint chicken tikka and fish popcorn ABSC
Author
First Published Sep 5, 2022, 5:15 AM IST

রোজ একঘেঁয়ে খাবার কারওই ভালো লাগে না। বিশেষ করে জলখাবারে মুখরোচক খাবার সকলেই খেতে চান। তবে, বিকেলের জল খাবারে রোজ নিত্য নতুন কী বানাবেন কেউ ভেবে উঠতে পারেন না। আর অতিথি আপ্যায়নের প্রসঙ্গে উঠলে চিন্তা আরও দ্বিগুণ হয়ে যা। আজ রইল দুটি স্ন্যাক্স আইটেমের হদিশ। ফিস পপকর্ন বা মিন্ট চিকেন টিক্কা বানাতে পারেন। আজ রইল আমিষ এই দুই স্ক্যাক্সের রেসিপি। খুব দ্রুত বানানো সম্ভব এই পদ। বাড়িতে চিকেনে কিংবা মাছ থাকলেই হল। কয়েকটি উপকরণের সাহায্যে সহজে বানিয়ে ফেলুন এই পদ। রইল রেসিপি। জেনে নিন কীভাবে বানাবেন ফিস পপকর্ন অথবা মিন্ট চিকেন টিক্কা। 

মিন্ট চিকেন টিক্কা 
উপকরণ-  বোনলেস চিকেন (৩৫০ গ্রাম), দই (দেড় কাপ), মরিচ বাটা (১ চা চামচ), পুদিনা চাটনি (২ টেবিল চাচম), আদা পেস্ট (১ চা চামচ), জিরা গুঁড়ো (১ চা চামচ), মরিচের গুঁড়ো (১ চা চামচ), চাট মশলা (দেড় চা চামচ), নুন  (স্বাদ মতো), তেল (২ টেবিল চামচ) 
পদ্ধতি- একটি বাটিতে দই নিন। তাতে মেশান আদা রসুন পেস্ট, কাঁচা মরিচ পেস্ট, সব রকম মশলা, নুন ও ১ চা চামচ তেল নিয়ে ভালো করে মিশিয়ে  নিন। এবার এই মিশ্রণটি এবার ভালো করে চিকেনের টুকরোতে মাখিয়ে নিন। এভাবে ম্যারিনেট করতে দিন। এবার সমস্ত মাংসের টুকরো গ্রিল করে নিন। তৈরি মিন্ট চিকেন টিক্কা 

ফিস পপকর্ন
উপকরণ- ফিশ ফিলেট (২৫০ গ্রাম), আদা রসুন বাটা (১ চা চামচ) মরিচের গুঁড়ো (১ চা চামচ), নুন (স্বাদ), মরিচ (স্বাদ মতো), ময়দা (১ কাপ), ব্রেডক্রাম্বস (১ কাপ)
পদ্ধতি- প্রথমে মাছের ফিলেট ভালো করে ধুয়ে নিন এবার তা কিউবের মতো কেটে নিন। এই ফিলেটে মেশান লঙ্কা গুঁড়ো, রসুন গুঁড়ো, নুন দিয়ে ভালো করে মাখিয়ে নিন। এবার মাছের প্রলেপে তৈরির জন্য ময়দার মিশ্রণ তৈরি করুন। একটি পাত্রে ময়দা নিয়ে তাতে নুন, মশলা ও জল দিয়ে ফেটিয়ে নিন। এতে মেশান ডিমের সাদা অংশ। ভালো করে মিশিয়ে ব্যাটার তৈরি করুন। এবার মাছের ফিলেটগুলো এই ব্যাটারে ডুবিয়ে নিন। তা ভালো করে ভেজে নিন। সোনালী রং হলে তুলে নিন। তৈরি ফিস পপকর্ন। 

 

আরও পড়ুন- আপনিও কি রাতে ঘুম থেকে জেগে উঠে বার বার প্রস্রাব করতে যান, এই ঘরোয়া উপায়ে দূর করুন সমস্যা

আরও পড়ুন- খাওয়ার পর মাত্র ৫ মিনিট এই কাজটি করুন, ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকবে

আরও পড়ুন- ডিম টাটকা নাকি বাসি, বাজারে নতুন ও পুরানো ডিম চিনে নিন এভাবে
 

Follow Us:
Download App:
  • android
  • ios