সারা বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করেছে এই ভাইরাস। দিন রাত মানুষের জীবন বিপন্ন করে দাপিয়ে বেড়াচ্ছে গোটা পৃথিবী। এর হাত থেকে নিস্তার পাওয়ার উপায় খুঁজে চলেছে গোটা বিশ্ব। সোশ্যাল মিডিয়া সহ সমস্ত টিভি চ্যানেলের সব জায়গায় বর্তমানে শিরোনামে রয়েছে করোনা। কী করে সুস্থ থাকবেন, কী ভাবে এই আতঙ্ক থেকে নিজেকে রক্ষা করবেন বিশেষজ্ঞরা এই বিষয়ে প্রতি নিয়ত সচেতন করছেন জনসাধারণ-কে। এই ভাইরাসের জেরে ভারত-সহ বিশ্বের প্রায় বেশিরভাগ দেশে চলছে লকডাউন। গৃহবন্দী হয়ে রয়েছে মানুষ। এমন এক পরিস্থিতিতে এই করোনাকে সায়েস্তা করার উপায় জানিয়েছে সোশ্যাল মিডিয়া। সম্প্রতি টুইটারের এস্ট্রোনট নামের একটি পেজে দেখা মিলেছে এই ভাইরাসের। যা রীতিমতো সাবার করতে পারবেন আপনি। এটি হল করোনা পকোরা।

আরও পড়ুন- সস্তায় পুষ্টিকর খাদ্য, সুস্থ থাকতে পাতে রাখুন পটল রইল দই পটলের সুস্বাদু রেসিপি

লকডাউনের এই সময় করোনা পকোড়া বানিয়ে কামড়ে কামড়ে সায়েস্তা করতে পারবেন একে। দেখতেও বেশ মজার। তবে তফাৎ একটাই এই পকোড়া করোনাভাইরাসের মত ক্ষতিকর নয়। দেখতে এক লাগলেও পুষ্টিগুণে ঠাসা এই পকোড়া লকডাউনে মন ভালো করে দেবে। এটুকু হলফ করে বলতে পারি। জেনে নেওয়া যাক কী ভাবে বানাবেন এই পকোড়া। এটি বানানো খুব সহজ।

 

করোনা পকোড়া বানাতে পছন্দ মত সব সবজি কুঁচি করে নিয়ে হালকা ভাপিয়ে নিন। একপর এই সবজির সঙ্গে লবন, চাট মশলা, জিয়ে গুড়ো, ধনে গুঁড়ো, সামান্য চিনি, ও সামান্য খাবার সোডা দিয়ে ভালো করে মেখে নিন। ছোট ছোট বলের আকারে গড়ে গাঁয়ে কয়েকটা লবঙ্গের দানা গুঁজে দিন। আলাদা একটি পাত্রে একটু ঘন করে বেসন ও কর্নস্টার্চ গুলিয়ে ব্যাটার বানিয়ে রাখুন। সবজির দিয়ে তৈরি বল গুলো ঘন বেসনের ব্যাটারে ঢুবিয়ে ছাঁকা তেলে ভেজে নিন। টিস্যুতে রেখে বাড়তি তেল ঝড়িয়ে গরম গরম পরিবেশন করুন করোনা পকোড়া। লকডাউনে পরিবারের সঙ্গে চায়ের আড্ডা জমে উঠবে এই স্ন্যাক্সের সঙ্গে।