Asianet News Bangla

করোনা আক্রান্ত আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা, স্থগিত ইপিএলের সব ম্যাচ

  • করোনা আক্রান্ত আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা
  • চিকিৎসা চলছে স্প্যানিশ কোচের
  • বন্ধ আর্সেনাল ক্লাবের অনুশীলন
  • স্বেচ্ছা আইসোলেশনে দলের অন্যান্য স্টাফরা
Arsenal Coach Mikel Arteta has tested positive for coronavirus
Author
Kolkata, First Published Mar 13, 2020, 6:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাস ক্রমশ থাবা চওড়া করছে খেল জগতে। এত সতর্কতা, ব্যবস্থাপনা সত্ত্বেও ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। এবার করোনা ভাইরাসের থাবা ইপিএলে। এই মারণ ভাইরাসেো আক্রান্ত হলেন ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম নাম করা ক্লাব আর্সেনালের কোচ মাইকেল আর্তেতা। করোনা আতঙ্কের জেরে ইতিমধ্যেই স্থগিত রাখা হয়েছে ইপিএলের সব ম্যাচ। এছাড়া বন্ধ রাখা হয়েছে ইংল্যান্ডের অন্যান্য ঘরোয়া ফুটবল টুর্নামেন্টও। মাইকেল আর্তেতার করোনায় আক্রান্ত হওয়ায় পর থেকেই ছড়িয়ে পড়ে চাঞ্চল্য। প্লেয়ারদের সুরক্ষার কথা ভেবে নেওয়া হচ্ছে একাধিক ব্যবস্থা।

আরও পড়ুনঃ অধরা বাংলার রঞ্জি জয়ের স্বপ্ন, প্রথমবারের জন্য ট্রফি জয় সৌরাষ্ট্রের

আর্সেনালের স্প্যানিশ কোচ মাইকেল আর্তেতা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরের পরেই বাড়তি সতর্কতা নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। বাতিল করা হয়েছে শনিবারের আর্সেনাল-ব্রিগটন ম্যাচ।  কোচের করোনা ভাইরাসের আক্রান্তের কারণে বন্ধ হয়ে গেছে ক্লাবের অনুশীলনও। ছাড়া স্বেচ্ছা-আইসোলেশনে থাকবেন মাইকেল আর্তেতার সংস্পর্শে আসা ক্লাবের অন্যান্য ফুটবলার ও স্টাফরা। করোনা পরীক্ষায় পজিটিভ ফল আসার পর ৩৭ বছর বয়সী আর্সেনাল কোচ বলেন, ‘এটা সত্যিই হতাশাজনক। শারীরিকভাবে খারাপ অনুভব করায় আমি পরীক্ষা করিয়েছিলাম। ক্লাব আমাকে যখন অনুমতি দেবে তখন থেকেই আবার কাজে ফিরব।’ গত বছরের ডিসেম্বরে আর্সেনালের দায়িত্ব নেন মাইকেল আর্তেতা। এর আগে আর্সেনালের হয়ে ছয় বছর খেলেছেন সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডার। দায়িত্ব নেয়ার পর আর্সেনালকে খুব বেশি সাফল্য এনে দিতে পারেননি আর্তেতা। ২৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগে পয়েন্ট তালিকার নবম স্থানে রয়েছে গানাররা।

আরও পড়ুনঃকরোনার থাবা অস্ট্রেলিয়া ক্রিকেট দলে, আক্রান্ত পেস বোলার কেন রিচার্ডসন

আরও পড়ুনঃ আইপিএল ২০২০ আপাতত স্থগিত, করোনার থাবায় আক্রান্ত বিলিয়ন ডলার ক্রিকেট প্রতিযোগিতা

এর আগেও করোনায় আক্রান্ত হয়েছেন ইতালির জুভেন্তাস ফুটবল ক্লাবের ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি। কোয়ারেন্টাইনে রয়েছেন জুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। কারণ দলের শেষ ম্যাচে রুগানির সঙ্গে সেলিব্রেশন করতে দেখা গিয়েছেল সিআর সেভেনকে। তাই পর্যবেক্ষণে থাকার জন্য কোয়ারেন্টাইনে রয়েছেন ক্রিশ্চিয়ানো। করোনায় আক্রান্ত হয়েছেন  জার্মান ক্লাব হ্যানোভারের ডিফেন্ডার টিমো হুর্বাস। করোনায় আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার পেস বোলার কেন রিচার্ডসন।  মাইকেল আর্তেতা আক্রান্ত হওয়ার খবরে তালিকাটা ক্রমশই দীর্ঘ হচ্ছে। বাড়ছে উদ্বেগও।
 

Follow Us:
Download App:
  • android
  • ios