সম্ভবত এই মরশুমের চ্যাম্পিয়ন্স লিগের সবথেকে আকর্ষণীয় ম্যাচটি হতে চলেছে শুক্রবার রাতে। বিধ্বংসী ফর্মে থাকা বায়ার্ন মিউনিখের মুখোমুখি হতে চলেছে আত্মবিশ্বাস ফিরে পাওয়া বার্সা। চলতি মরশুমে আবার নিজেদের ঘরোয়া লিগ জিতেছে বায়ার্ন। অসাধারণ ছন্দে রয়েছেন লিয়নডস্কি, মুলার, গ‍্যানাবরি-রা। যদিও তাদের প্রধান ডিফেন্ডার জেরোম বোয়াতাং-কে পাবে না বায়ার্ন মিউনিখ। বোয়াতাং-য়ের বদলে আজ শুরু থেকে নামতে পারেন নিকোলাস সুলে। শেষ ষোলোর দ্বিতীয় পর্বে চেলসিকে ৪-১ ফলে গুঁড়িয়ে দিয়ে আত্মবিশ্বাসের চরমে রয়েছে বায়ার্ন। ১৩ গোল করে এখনও অবধি এই মরশুমের চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা লিয়নডস্কি। 

আরও পড়ুনঃচ্যাম্পিয়ন্স লিগে অঘটন, লেপজিগের কাছে হেরে বিদায় অ্যাটলেটিকো মাদ্রিদের

অপরদিকে বায়ার্ন কে ম্যাচের আগে বেশি আত্মবিশ্বাসী হতে না করেছেন প্রাক্তন বায়ার্ন খেলোয়াড় এবং বর্তমানে বার্সেলোনার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য আর্তুরো ভিদাল। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। বার্সা কোচ কিকে  সেটিয়েন-কে সামান্য চিন্তিত দেখালেও ভিদাল সাফ জানিয়ে দিয়েছেন যে বায়ার্ন যেন বার্সেলোনা-কে বুন্দেশলিগার আর পাঁচটা ক্লাব না ভাবে। তাহলে ভুগবে হবে জার্মান ক্লাবকেই। 

আরও পড়ুনঃবার্সেলোনায় একসঙ্গে খেলতে পারেন মেসি-রোনাল্ডো, ক্রীড়া সাংবাদিকের দাবি ঘিরে চাঞ্চল্য ফুটবল দুনিয়ায়

আরও পড়ুনঃ'প্রথাগত কোচিং পাইনি, যা শিখেছি নিজেই', অদ্ভুত বোলিং অ্যাকশনের রহস্যও জানালেন বুমরা

শেষ ষোলোর দ্বিতীয় পর্বে নাপোলি-কে উড়িয়ে দিয়ে আত্মবিশ্বাস বেড়েছে বার্সারও। চলতি মরশুম খুব একটা ভালো কাটেনি তাদের। কিন্তু নাপোলির বিরুদ্ধে দলের অলরাউন্ড পারফরম্যান্স দলের ফুটবলারদের আত্মবিশ্বাস বাড়িয়েছে। ম্যাচটিতে দুর্দান্ত একটি গোল করেছিলেন মেসি। তিনি চলতে শুরু করলে পৃথিবীর কোন দলের রক্ষণ তাকে আটকে রাখতে পারবে না তা ভালোমতোই জানে বার্সেলোনা শিবির। তাই আজ অধিনায়ক কে সামনে রেখে বায়ার্নের চোখে চোখ রেখে চ্যালেঞ্জ ছুড়ে দিতে প্রস্তুত কাতালুনিয়ান ক্লাব।